নাসিক নির্বাচনে মনোনয়ন ফরম কিনলেন দুই নেতা

, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-23 17:18:15

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন ফরম কিনেছেন মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সাধারণ সম্পাদক এটিএম কামাল। 

রবিবার (৫ ডিসেম্বর) দুপুরে জেলা নির্বাচন অফিসার প্রতিভা বিশ্বাসের কাছ থেকে তারা মনোনয়ন ফরম কেনেন।

মনোনয়নপত্র সংগ্রহের পর অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, আমি গত নির্বাচনেও বিএনপি মনোনীত প্রার্থী হয়েছিলাম। আমার নির্বাচন করার ইচ্ছা রয়েছে। দল যদি নির্বাচনে আসে আমি নির্বাচন করার জন্য প্রস্তুত রয়েছি।

সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, দলের উচ্চ পর্যায়ে যোগাযোগ হয়েছে। দলের বাইরে আমি কেউ না, দলের সিদ্ধান্তই সিদ্ধান্ত। তবে নির্বাচন করলে জয়ের জন্য করবো। তবে যদি এমন হয় বিএনপি নির্বাচনে যাবে না, আর অনাপত্তি দেয় তাহলে আমি স্বতন্ত্র প্রার্থী হবো। আমি সব সময় মাঠে ছিলাম নগরবাসীর পাশে ছিলাম।

এদিকে তফসিল ঘোষণার সময় নির্বাচন কমিশন জানিয়েছে, সিটি নির্বাচনে এবার প্রত্যেকটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। ইভিএম নিয়ে আপত্তি জানিয়েছেন মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করা দুই বিএনপি নেতা। অ্যাড. সাখাওয়াত হোসেন সাংবাদিকদের দেওয়া বক্তব্যে সিটি নির্বাচনে ইভিএম প্রত্যাহারের দাবি তুলেছেন। এটিএম কামালও বলেছেন, ইভিএমে ভোট দেওয়ার বিষয়টি জনগণের কাছে এখনও পরিষ্কার নয়।

গত ৩০ নভেম্বর নাসিক নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী, আগামী ১৫ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। ভোটগ্রহণ হবে আগামী বছরের ১৬ জানুয়ারি। এই নির্বাচনে ইতোমধ্যে সরকারি দল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। গত সিটি নির্বাচনে বিএনপি নেতা সাখাওয়াত হোসেন খানকে বিপুল ভোটের ব্যবধাবে পরাজিত করেছিলেন নৌকার প্রার্থী ডা. আইভী।

এ সম্পর্কিত আরও খবর