নাইকো মামলায় আমি একা আসামি নই: খালেদা

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 13:59:22

‘নাইকো দুর্নীতি মামলা আমি একা আসামি নই, প্রধানমন্ত্রীও শেখ হাসিনাও আসামি’ বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ‘একজনকে সেইফ করার জন্য আরেকজনকে বলী দেবেন তাতো হতে পারে না’ বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারের অস্থায়ী আদালতে বহুল আলোচিত নাইকো দুর্নীতি মামলার শুনানি চলাকালে তিনি এমন দাবি করেন।  

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও আইনজীবী মওদুদ আহমেদ আংশিক চার্জ শুনানি সময় নাইকো মামলার অন্য আসামিদের চার্জশিট পড়তে যান তখনেই খালেদা জিয়া বলেন, মাননীয় আদালত নাইকো মামলার আসামি আমি একা না, বর্তমান প্রধানমন্ত্রীও এ মামলার আসামি। তাহলে একা আমার বিচার কেন? তারও বিচার হোক। একজনকে সেইফ করার জন্য আরেকজনকে বলী দেবেন তাতো হতে পারে না।

এ সময় তিনি আরও বলেন, আমি নাইকো মামলার আসামি না। আমি তো শুধু আগের সরকারের ধারাবাহিকতা ধরে রেখে এ প্রকেল্পর অনুমোদন দিয়েছিলাম। তবে আমি যদি অনুমোদন না দিতাম এরপরও আমার বিরুদ্ধে মামলা হত।

খালেদা জিয়ার বক্তব্যের প্রেক্ষিতে আদালত বলেন,  উনি (শেখ হাসিনা) এই মামলার আসামি না। নাইকোর অন্য একটি মামলার আসামি ছিলেন তিনি। আদালত সে মামলা ‘স্টে’ করেছে।

এদিকে আজ নাইকো দুর্নীতি মামলার শুনানি মুলতবি করে ১৪ নভেম্বর পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

 

এ সম্পর্কিত আরও খবর