লঞ্চে আগুনে হতাহতের ঘটনায় ৬ সদস্যদের তদন্ত কমিটি

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 14:05:20

বরগুনাগামী ধানসিঁড়ি লঞ্চে আগুনে শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৫ জনের মৃত্যুদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছে ২০০ এর অধিক। ঘটনা স্থল পরিদর্শনে যাচ্চেন নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীসহ সংশ্লিষ্টরা।

লঞ্চে আগুন লাগার ঘটনায়  মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত পরিচালক ,বন্দর ও পরিবহন বিভাগ -কে আহবায়ক  করে ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিএ।

গতকাল ঢাকা থেকে ছেড়ে যাওয়া বরগুনাগামী লঞ্চ এমভি অভিযান-১০ এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে। আরও ২ শতাধিক যাত্রী আহত হয়েছেন। আহতদের ঝালকাঠি সদর হাসপাতালে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দিবাগত রাতে ঝালকাঠি জেলার সদর উপজেলার ৮ নং গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের গাবখান চ্যানেলের আশেপাশে এই দুর্ঘটনা ঘটে। লঞ্চটিতে সকল বয়সের প্রায় ৫০০ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে।

লঞ্চটি ঝালকাঠি টার্মিনালের কাছাকাছি পৌঁছালে ইঞ্জিনরুমে আগুন লেগে যায়। সেই আগুন মুহূর্তেই পুরো লঞ্চে ছড়িয়ে যায়। তিনি ও তার পরিবারের সদস্যরাও নদীতে ঝাঁপ দিয়ে সাঁতরে তীরে উঠেছে বলে জানা গেছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস ও পুলিশ।

আরও পড়ুন: বরগুনাগামী লঞ্চে ভয়াবহ আগুন: ৪৫ জনের মরদেহ উদ্ধার

লঞ্চে আগুন: নৌপরিবহন প্রতিমন্ত্রীর শোক

এ সম্পর্কিত আরও খবর