উৎসবমুখর পরিবেশে ভোট, তবে করোনা সংক্রমণের ঝুঁকি

, জাতীয়

সুলতান মাহমুদ আরিফ, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 10:53:08

নারায়ণগঞ্জ থেকে: উৎসবমুখর পরিবেশে চলছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। সকাল থেকে ভোট প্রদানের ব্যাপক ভোটারের উপস্থিতি দেখা গেছে। সেইসঙ্গে স্বাস্থ্যবিধি না মানায় পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি।

রোববার (১৬ জানুয়ারি) সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকাল ৪টা পর্যন্ত। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ভোট হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে।


ভোটকেন্দ্রগুলো সরেজমিন ঘুরে দেখা গেছে, প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারদের প্রচণ্ড ভিড়। দীর্ঘ লাইনে গায়ের সঙ্গে গা লাগিয়ে ভোটাররা দাঁড়িয়েছেন। করোনাভাইরাস সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মানার কোন প্রবণতা দেখা যায়নি। এমনকি স্বাস্থ্যবিধি মানাতে ছিল না কোন নির্দেশনাও।

ভোটারদের মাস্ক পরে থাকতে দেখা গেলেও সামাজিক দূরত্ব ছিল না। অনেকের আবার থুতনিতে ঝোলানো অবস্থায় ছিল। এতে  করোনা সংক্রমণ ব্যাপক হারে ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে।


আকলিমা নামে এক ভোটার জানান, এত মানুষের ভিড় কিভাবে স্বাস্থ্যবিধি মানব। মাস্ক পরে আছি। হাঁসফাঁস লাগছে।

ভোটকেন্দ্রের দায়িত্বরত এক কর্মকর্তা বলেন, সকাল থেকে ভোটারদের চাপ অনেক। তার উপর ইভিএমের কারণে লাইন বড় হচ্ছে। ভোটারদের সামলানো যাচ্ছে না এ অবস্থায় নির্বাচনে স্বাস্থ্য মানানো মুশকিল। তবে ভোটার নিজেদের সচেতন হতে হবে।

গতকাল শুক্রবার পর্যন্ত স্বাস্থ্য অধিদফতরের ২৪ ঘণ্টার আপডেটে দেখা যায়,  সারাদেশে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৪৭ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৩৫ শতাংশ। এ ছাড়া, একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে আরও ৭ জনের। নারায়ণগঞ্জে ২৩৮টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর