শীতে থরথর উত্তরাঞ্চল

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 12:49:33

তীব্র শীতে কাঁপছে উত্তরাঞ্চল। পঞ্চগড়, মৌলভীবাজার, চুয়াডাঙ্গা, কুড়িগ্রাম ও দিনাজপুরে ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এসব জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে; সোমবার সূর্যের দেখা মেলেনি। তবে ঢাকাসহ অধিকাংশ জেলায় শীতের তীব্রতা নেই।

আবহাওয়া অফিস জানায়, সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৯ দশমিক ১ ডিগ্রি, চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৫ ডিগ্রি, কুড়িগ্রামের রাজারহাটে ৯ দশমিক ৬ ডিগ্রি ও দিনাজপুরে ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, এ বছর মেঘের আনাগোনায় হিমেল হাওয়া প্রবেশে বাধা পাচ্ছিল। এখন মেঘমুক্ত আকাশে শীতের বাতাস স্বাভাবিক থাকায় বেড়েছে ঠান্ডা। ২০ জানুয়ারি পর্যন্ত শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৪৩ মিনিটে।

 

এ সম্পর্কিত আরও খবর