টাঙ্গাইলে হাতকড়াসহ আসামি ছিনতাই

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-27 16:12:01

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ধোপাকান্দি ইউনিয়নের ভুটিয়া এলাকায় পুলিশ সদস্যদের মারধর করে হাতকড়াসহ রিপন(৩৮) নামের এক আসামিকে তুলে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। এঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। 

শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। রাতেই পুলিশ গিয়ে উক্ত আসামি রিপনসহ দুইজনকে গ্রেফতার করে।

আহত পুলিশ সদস্যরা হলেন-গোপালপুর থানার উপপরিদর্শক (এসআই) সালাউদ্দিন ও কনস্টেবল মাখন চন্দ্র সূত্রধর।

গ্রেফতাকৃতরা হলেন-চিলাবাড়ি গ্রামের রফিকুল ইসলামের ছেলে রিপন ও ভুটিয়া গ্রামের মৃত ইনতাজ আলীর ছেলে মিজানুর রহমান (৪০)। 

শনিবার (২২ জানুয়ারি) তাদেরকে টাঙ্গাইলে আদালতে প্রেরণ করেছে পুলিশ।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, আসামি রিপনের বিরুদ্ধে ছিনতাই ও অপহরণ মামলায় ওয়ারেন্ট ছিল। গোপালপুর থানার উপপরিদর্শক (এসআই) সালাউদ্দিন ও কনস্টেবল মাখন তাকে ধরতে শুক্রবার রাতে ধোপাকান্দি ইউনিয়নের ভুটিয়া এলাকায় যান।

এ সময় রিপনকে গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়ার সময় ধোপাকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিরাজুল ইসলামের ভাই মিজানুর রহমান তার লোকজন নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এ সময় পুলিশ সদস্যদের মারধর করে হাতকড়াসহ আসামিকে নিয়ে যায় তারা। 

পরে পুলিশ আহত হওয়ার ঘটনায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পুনরায় হাতকড়াসহ আসামি রিপনকে গ্রেফতার করা হয়। এ সময় হামলায় নেতৃত্ব দেওয়া মিজানুরকে গ্রেফতার করে পুলিশ। 

এদিকে হামলায় আহত দুই পুলিশ সদস্যকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে এস আই সালাউদ্দিনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। কনস্টেবল মাখনকে ভর্তি রাখা হয়। 

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বলেন, রিপনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। পুলিশ তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসার সময় মিজানুর ও তার লোকজন পুলিশের ওপর হামলা চালায়। এ সময় হামলায় দুই পুলিশ সদস্য আহত হন। পরে ওই এলাকায় অভিযান চালিয়ে হাতকড়াসহ আসামি রিপন ও মিজানকে গ্রেফতার করা হয়। পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের আদালতে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর