লক্ষ্মীপুরে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত, আহত ৪

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,লক্ষ্মীপুর | 2023-08-28 16:20:12

লক্ষ্মীপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় হোসেন আহমদ নামের এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ৪ জনকে কুপিয়ে আহত করা হয়েছে। সদর উপজেলার দিঘলী ইউনিয়নের রমাপুর গ্রামে বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

নিহতের মরদেহ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। অপর আহতদের আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেলে প্রেরণ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। নিহত হোসেন স্থানীয় মৃত আলী আহমদের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, স্থানীয় রমাপুর গ্রামে ছাত্তার মাষ্টার গং ও ইউনুছ মাষ্টার গংদের সঙ্গে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন ছাত্তার মাষ্টারদের দখলীয় সম্পত্তিতে প্রতিপক্ষের মেহেদী হাসান বাবুর নেতৃত্বে ১০-১২জনের একটি দল ঘর নির্মাণ করতে যায়।

এসময় ছাত্তারের পক্ষ নিয়ে ৭-৮জন তাদের কাজে বাধা দিতে গেলে তারা হামলা চালায়। এসময় এলোপাতাড়ি ভাবে দা-ছেনী দিয়ে কুপিয়ে তাদের ৫ জনকে রক্তাক্ত জখম করে। পরে তাদের হাসপাতালে ভর্তির পর কর্তব্যরত চিকিৎসক হোসেনকে মৃত ঘোষণা করেন। অপর আহত আমীর হোসেন, আকরাম হোসেন, কামরুল ও নাজমুলকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন জানান, একজন মারা গেছেন, আহতদের আশঙ্কাজনক অবস্থা দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

লক্ষ্মীপুরের পুলিশ সুপার ড.এ এইচ কামরুজ্জামান জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় একজন নিহত ও আরো ৪ জন গুরুতর আহত হয়েছে। পুলিশ ঘটনার তদন্তসহ জড়িতদের গ্রেফতারের চেষ্টা করছে।

এ সম্পর্কিত আরও খবর