১১ বছর পর উৎসবমুখর পরিবেশে চরফ্যাশনে চলছে ভোটগ্রহণ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ভোলা | 2023-08-28 11:54:36

সীমানা জটিলতা কাটিয়ে দীর্ঘ ১১ বছর পর উৎসব মুখর পরিবেশে ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর ও ওমরপুর ইউনিয়নে চলছে ভোটগ্রহণ। দুই ইউনিয়নে ১৮টি কেন্দ্রে আজ সোমবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ইভিএম পদ্ধতি ভোটগ্রহণ শুরু হয়। সকাল থেকেই কেন্দ্রগুলোতে নারী ও পুরুষ ভোটারের উপস্থিতি ছিলো লক্ষ্যনীয়।

ভোটাররা জানিয়েছেন, দীর্ঘদিন তারা এসব ইউনিয়নের ভোট থেকে বঞ্চিত ছিল। যে কারণে এখন ভোট দেওয়ার জন্য তাদের মধ্যে একটা উৎসাহ-উদ্দীপনা কাজ করছে।

মো. মহিউদ্দিন বলেন, আমি ভোটার হওয়ার পর কোন দিন ভোট দিতে পারিনি। এবার প্রথম আমি ভোটে অংশগ্রহণ করেছি। আমার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে আমি খুব আনন্দিত।

কাওসার হোসেন বলেন, আমাদের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দেওয়ার জন্য দীর্ঘদিন ধরে আমরা অপেক্ষায় ছিলাম। আজ আমাদের সেই অপেক্ষার অবসান হলো। সকাল হওয়ার সাথে সাথে সবাই মিলে আনন্দ উৎসব করে ভোট কেন্দ্রে এসে লাইনে দাঁড়িয়েছি। আমি আমার নিজের পছন্দের প্রার্থীকে আমার ইচ্ছা মতো ভোট দিতে পেরে খুশি হয়েছি।

দুই ইউনিয়নে ২৬টি পদের জন্য চেয়ারম্যান পদে ৮ জনসহ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ১ শত ১০ জন।

শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রের দায়িত্বে নির্বাচনী মাঠে থাকবে পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ড সদস্যরা। এছাড়াও মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্টাইকিং ফোর্স।

লাইনে দাঁড়িয়ে থাকা কিছু ভোটারদের অভিযোগ দীর্ঘক্ষন লাইনে দাঁড়িয়ে থেকেও ভোট দিতে পারছেন না ভোট গ্রহণে বিলম্ব হওয়ার কারণে।

ভোট গ্রহণে বিলম্ব কথা স্বীকার করে বরিশালে আঞ্চলিক নির্বাচন অফিসার মোঃ আলাউদ্দিন বলেন, ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিটা নতুন হওয়াতে ভোটারদের বুঝতে একটু সময় লাগছে। যে কারণে ভোট গ্রহণে বিলম্ব হচ্ছে। তিনি আরো বলেন, শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য তারা সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। একটু বিলম্ব হলেও সকল ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর