মহার্ঘ ভাতা চিরতরে দূর করা হবে: পরিকল্পনামন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 05:20:08

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা পদ্ধতি চিরতরে দূর করা হবে ।

আসন্ন বাজেটে সরকারি কর্মচারীদের জন্য কী থাকছে সাংবাদিকদের এমন প্রশ্নে বুধবার (৩১ মে) নিজ দফতরে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

তিনি বলেন, আমরা ২০১৫ সালে সরকারি চাকরিজীবীদের বেতন দ্বিগুণ বাড়িয়েছি। তাদের বসবাসের জন্য সুন্দর সুন্দর ফ্লাট তৈরি করে দিয়েছি। যা অতীতের কোনো সরকার করেনি। আমরা আর মহার্ঘ ভাতা বাড়াবো না। এটা একটা পার্মানেন্ট ট্রাপ হয়ে যায়। যেহেতু মূল্যস্ফীতি বেড়েছে সেহেতু সাময়িক ভিত্তিতে তাদেরকে কিছু ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে। তবে মহার্ঘ ভাতা আমাদের সিস্টেম থেকে চিরতরে দূর করা হবে।

অপর এক প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা গ্রামীণ প্রকল্পগুলো বেশি বাস্তবায়ন করতে চায়। গ্রামীন সড়ক, সেতু, কালভার্ট, স্বাস্থ্য খাতের অবকাঠামো, শিক্ষাক্ষেত্র অগ্রাধিকার পাবে এবং এগুলো অগ্রাধিকার পাওয়া উচিত বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি। এছাড়া কৃষি যান্ত্রিকীকরণে গুরুত্ব দেওয়া হবে। সারে, বিদ্যুতে ভর্তুকি থাকবে।

নির্বাচনী বাজেট প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমরা নির্বাচনী হাওয়া স্বীকার করি। নির্বাচনের বিষয়গুলো আমাদের চিন্তায় আছে। আমরা উন্নয়নমূলক কাজ ধারাবাহিকভাবে করে আসছি। এগুলো করে খুব ভালো ফলও আমরা পেয়েছি। সেই ধারাবাহিকতা এবারও থাকবে।

এ সম্পর্কিত আরও খবর