সমন্বয়কারীকে গ্রেফতারের প্রতিবাদে থানায় ইবরাহিম

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম | 2023-08-29 12:34:06

প্রধান নির্বাচন সমন্বয়কারীকে গ্রেফতারের প্রতিবাদ জানিয় বুধবার (১৯ ডিসেম্বর) রাতে থানার সামনে অবস্থান নেন চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে ধানের শীষের প্রার্থী মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতিক। তার মুক্তির জন্য সংশ্লিষ্ট আসনের মন্ত্রীর সঙ্গে দেখা করেও প্রতিকার পাননি তিনি।

বৃহস্পতিবার (২০ডিসেম্বর) সকালে তাকে আদালতে পাঠানো হয়। এ বিষয়ে কিছু বলতে অপরাগতা প্রকাশ করেছেন সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।

সূত্র জানায়, বুধবার (১৯ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে হাটহাজারী উপজেলার পৌর এলাকার কামাল পাড়ার একটি বাসা থেকে সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের প্রধান নির্বাচন সমন্বয়কারী শোয়েব মোরশেদ ফারুকী গ্রেফতার করে পুলিশ। খবর শুনে ইবরাহিম সংশ্লিষ্ট থানার ওসির সঙ্গে যোগাযোগ করেন। পরে তিনি প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল ইসলাম মাহমুদের সঙ্গে দেখা করেন।

এরপরও তাকে মুক্তি না দেওয়ার প্রতিবাদ জানিয়ে রাতভর থানার সামনে অবস্থান নেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ ইবরাহিম। এসময় অনেক নেতাকর্মীরা তাকে নিয়ে যাওয়ার চেষ্টা করলেও তিনি ওই জায়গায় অবস্থান নেন।

অভিযোগ করে সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতিক বার্তা২৪কে বলেন, ‘তার নামে কোনো মামলা বা এজাহার ছিল না। আমার নির্বাচনী প্রচেষ্টা থেকে বিচ্যুত করার জন্য দুই থেকে তিন মাস আগের একটি মামলায় আসামি দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। একান্তভাবেই রাজনৈতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে ধানের শীষের প্রচারে অংশ নিতে না পারার জন্য মিথ্যা মামলায় তাকে গ্রেফতার করা হয়।’

জানতে চাইলে হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ‘জানি না, জানি না। এ বিষয়ে পরে কথা বলব।’

মামলার বিষয়ে থানার পরিদর্শক (তদন্ত) শামীম শেখকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

এ সম্পর্কিত আরও খবর