নির্বাচনকে প্রহসনে পরিণত করবেন না: ড. কামাল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 12:29:47

জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসনে পরিণত না করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

সারাদেশে ধানের শীষ প্রতীকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা-মামলা প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনের আর ৭ দিন আছে। এটা অবিলম্বে বন্ধ করা হোক। যদি তা না করেন, সরকার নজীরবিহীনভাবে সংবিধান লঙ্ঘনের অভিযোগে অপরাধী হবেন।

শুক্রবার (২১ ডিসেম্বর) বিকেলে জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ড. কামাল বলেন, এটাকে (নির্বাচন) প্রহসনে পরিণত করবেন না, এটাকে প্রহসনে পরিণত করবেন না। কালকে থেকে খবর নেবো। যেটা বলছি, সেটা মানা হচ্ছে কিনা। যদি না করেন এই অপরাধের পরিণাম হবে ভয়াবহ।

তিনি বলেন, আমরা তো বলছি না, আমাদের ভোট দিতে হবে। রাজনৈতিক দলের হয়ে বলছি না। একজন সচেতন নাগরিক হিসেবে বলছি। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি করুন।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, ২০১৪ সালে আপনারা বলেছিলেন, এটা নিয়ম রক্ষার নির্বাচন। দ্রুত আরেকটি নির্বাচন দেওয়া হবে। এরপর পাঁচ বছর চালিয়ে নিলেন। দ্রুত মানে পাঁচ বছর? সরকার যদি মিথ্যাবাদী না হয়, দ্রুত শব্দের অর্থ পাঁচ বছর করতে হবে।

এ সময় লিখিত বক্তব্যে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা জগলুল হায়দার আফ্রিক সারাদেশে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী ও সমর্থকদের ওপর পুলিশ ও ক্ষমতাসীন আওয়ামী লীগের কর্মী সমর্থকরা হামলা করছে বলে অভিযোগ করেন।

তিনি বলেন, পুলিশের সহায়তায় আওয়ামী সন্ত্রাসীরা এ হামলা চালাচ্ছে। পুলিশ দলীয় ক্যাডার বাহিনীর মতো আচরণ করছে। ধানের শীষের প্রার্থী মাহবুব উদ্দিন খোকনকে গুলি করা হয়েছে, আ স ম আব্দুর রবের ওপর হামলার সময় পুলিশ নীরব ভূমিকা পালন করেছে। প্রতিনিয়ত পুলিশ ঐক্যফন্টের নেতাকর্মীদের বাড়ি তল্লাশি করা হচ্ছে, গ্রেফতারের হুমকি দিয়ে আসছে; যেন তারা নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ না নেন।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর