রবের নির্বাচনী কার্যালয় ভাঙচুর, অগ্নিসংযোগ

সিলেট, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪ | 2023-08-27 10:10:26

লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনে ধানের শীষের প্রার্থী আ স ম আবদুর রবের ৪টি নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করার অভিযোগ উঠেছে।  যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে এ অভিযোগ করা হয়েছে।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) বিকেলে এ আসনের কমলনগর উপজেলার ৪টি নির্বাচনী কার্যালয় ভাঙচুর ও আসবাবপত্রে অগ্নিসংযোগ করা হয়। কার্যালয়গুলো হল উপজেলার তোরাবগঞ্জ ইউনিয়নের ইসলামগঞ্জ বাজার, রহিমগঞ্জ বাজার, চর কাদিরা ইউনিয়নের রব বাজার ও ফজুমিয়ার হাট এলাকায়।

এরআগে সকালে উপজেলার বিভিন্ন স্থান থেকে বিএনপি ও জেএসডির ৬ নেতাকর্মীকে আটক করে পুলিশ। আটকরা হলেন আবদুজ জাহের, জাহাঙ্গীর আলম, নাছির, সাবীর আহমেদ মিয়া, আবদুস সহিদ ও খলিলুর রহমান। তারা বিএনপি ও জেএসডির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। 

এদিকে এসব ঘটনায় সহকারী রিটানিং কর্মকর্তা ও কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পৃথক দুটি লিখিত অভিযোগ করেছেন উপজেলা জেএসডি সভাপতি আবদুল মোতালেব।

জেএসডি নেতা ও ধানের শীষের পুলিং এজেন্ট আবদুল মোতালেব লিখিত অভিযোগে জানান, সকাল সাড়ে ১০ টার দিকে পুলিশ বিনা পরোয়ানায় তাদের ৬জন নেতাকর্মীকে আটক করে। দুপুরে যুবলীগ ও ছাত্রলীগের ৪০-৫০জন নেতাকর্মী ৪টি নির্বাচনী কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এছাড়াও তারা ধানের শীষের নেতাকর্মীদেরকে এলাকা ছেড়ে যেতে হুমকি দেয়। 

কমলনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আলমগীর হোসেন বলেন, নির্বাচনী কার্যালয়ে ভাঙচুরের ঘটনা শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া আটকদের বিরুদ্ধে থানায় বিভিন্ন মামলা রয়েছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  ইমতিয়াজ হোসেন বলেন, লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থলে ম্যাজিস্ট্রেট পাঠানো হয়।বিষয়টি জেলা রিটার্নিং কর্মকর্তাকে জানানো হবে। এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জড়িতদের গ্রেফতার করতে বলা হয়েছে। 

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-৪ আসনে মহাজোটের মনোনীত নৌকা প্রতিকের যুক্তফ্রন্টের নেতা বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান ও ধানের শীষ নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা জেএসডি সভাপতি আ স ম আবদুর রব প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এ সম্পর্কিত আরও খবর