ঢাকা-১৪ আসনে দেখা নেই বিএনপির এজেন্টদের

ঢাকা, জাতীয়

সেরাজুল ইসলাম সিরাজ, স্পেশাল করেসপন্ডেন্ট | 2023-08-26 15:52:43

ঢাকা-১৪ আসন থেকে: গাবতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, জুভেনির কেয়ার স্কুল, আরসি সরকারি প্রাথমিক বিদ্যালয়, এফ এম ইন্টারন্যাশনাল স্কুল ভোট কেন্দ্র ঘুরে বিএনপির কোনো এজেন্টের দেখা পাওয়া যায়নি। এটা নিয়ে ভোটারদের মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

তবে ঢাকা-১৪ আসনের এসব কেন্দ্রে নৌকার পাশাপাশি হাতপাখা, লাঙ্গল ও কিছু কিছু কেন্দ্রে টেলিভিশন প্রতীকের প্রার্থীদের এজেন্ট রয়েছে বলে প্রিজাইডিং অফিসাররা জানিয়েছেন।

এফএম ইন্টারন্যাশনাল স্কুল কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আশরাফ সিদ্দিক বার্তা২৪.কমকে বলেন, এখন পর্যন্ত (সকাল সাড়ে ৮টা) শুধু নৌকা, হাতপাখা ও লাঙ্গলের প্রার্থীদের পোলিং এজেন্ট এসেছে। অন্যরা এখনও আসেনি।

আরসি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার গোলাম রব্বানী বার্তা২৪.কমকে বলেন, এখানে শুধু নৌকা ও টেলিভিশনের প্রার্থীর এজেন্ট এসেছে। এই কেন্দ্রে মোট ভোটার ২৭০৯ জন। সকাল থেকে এই মহিলা ভোটকেন্দ্রে লাইন দেখা গেছে।

সবচেয়ে বড় লাইন দেখা গেছে গাবতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। এই কেন্দ্রের বুথ থেকে লাইন প্রধান সড়কে গিয়ে ঠেকেছে। একাধিক লাইনের প্রত্যেকটিতে শতাধিক ভোটার দাঁড়ানো।

এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ব্যাংকার শহিদুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, সকাল ৯টা পর্যন্ত নৌকা ও টেলিভিশন প্রতীকের এজেন্ট এসেছে। আর কোনো প্রার্থীর এজেন্ট আমার কাছে রিপোর্ট করেনি।

জুভেনিল কেয়ার স্কুলের প্রিজাইডিং অফিসার বার্তা২৪.কমকে বলেন, এখানে হাতপাখা ও নৌকার এজেন্ট এসেছে। অন্যরা আসেনি। কাউকে আসতে বাধা দেওয়া বা বিশৃঙ্খলার কোনো খবর আমার কাছে নেই। এই কেন্দ্রে ভোট দেবেন ঢাকা-১৪ আসনে নৌকার প্রার্থী আসলামুল হক আসলাম।

২০০৮ সালে নির্বাচনের পূর্বে জনসংখ্যার ভিত্তিতে আসন চূড়ান্ত করলে, সাভারের কাউন্দিয়া ইউনিয়ন ও ঢাকা সিটি করপোরেশনের ৭, ৮, ৯, ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ড নিয়ে আসনটি গঠিত হয়। ৪ লাখ ৬ হাজার ৫৩৪ জন ভোটার রয়েছে। ২০০৮ সালে আওয়ামী লীগের প্রার্থী আসলামুল হক বিএনপি প্রার্থী এসএ খালেককে প্রায় লক্ষাধিক ভোটের ব্যবধানে পরাজিত করে। পরের বার ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন আসলামুল হক।

এ সম্পর্কিত আরও খবর