রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত 

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2023-12-05 18:32:29

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গা যুবককে খুনের ঘটনা ঘটেছে। নিহত ইমাম হোসেন (৩০) উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-০১ ইস্ট ব্লক-জি/১২ এর মনির উল্লাহর ছেলে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেল ৩ টার দিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৪ এর এফ/১৬ ব্লকে এ ঘটনা ঘটে। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসাইন দাবি করেন, সন্ত্রাসীদের গুলিতে ওই যুবক খুন হয়।

ওসি জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা হতে পারে। পুলিশ ঘটনাস্থলের পাশের বাসিন্দাদের কাছ থেকে জানতে পারে ১০-১২ জনের একটি সন্ত্রাসী দল ইমাম হোসেনকে গুলি করে পালিয়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ইমাম হোসেনের।

খবর পেয়ে এপিবিএন ও থানা পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে বলে জানায় ওসি শামীম হোসাইন। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে ।

এদিকে গত ১৫ দিনে ৬ হত্যার ঘটনা ঘটে ক্যাম্পে। ক্যাম্পের আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিতরা বলছে প্রতিটি ঘটনার প্রেক্ষিতেই আইনগত ব্যবস্থা নেয়ার জন্য তাদের অভিযান অব্যাহত আছে।

আইন-শৃঙ্খলা বাহিনীর দাবি, মিয়ানমার কেন্দ্রিক কথিত সন্ত্রাসী গোষ্ঠী আসরা-আরএসও’র মধ্যে ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়েই ঘটে বেশির ভাগ হত্যার ঘটনা।

এ সম্পর্কিত আরও খবর