সাতক্ষীরায় কেন্দ্রে যেতে বাধা, প্রার্থীর স্ত্রীসহ আটক ৫

জেলা, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, সাতক্ষীরা, বার্তা২৪.কম | 2023-08-23 22:20:06

সাতক্ষীরায় বিভিন্ন জায়গায় আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে সাধারণ ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এছাড়া সাতক্ষীরা সদর আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও জামায়াত নেতা আবদুল খালেকের স্ত্রী সাজিদা খাতুনসহ ৫ জনকে আটকের খবর পাওয়া গেছে।

রোববার (৩০ ডিসেম্বর) সকালে সাতক্ষীরার বিভিন্ন কেন্দ্র ঘুরে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে উৎসবমুখর পরিবেশে সকাল থেকেই শুরু হয় সাতক্ষীরার ৪টি আসনে ভোটগ্রহণ। কনকনে শীত উপেক্ষা করে ভোটাররা দীর্ঘলাইনে দাঁড়িয়ে ভোট দিতে আসেন। তবে সদর আসনের বিভিন্ন কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট দিতে অনেকেই সমস্যার সম্মুখীন হয়েছেন বলে জানা গেছে।

এদিকে, জেলার কয়েকটি স্থানে ভোটগ্রহণের সময় হাঙ্গামার খবর পাওয়া গেছে। অনেকে অভিযোগ করেছেন ভোটে বাধা দেওয়া হচ্ছে। ভয়-ভীতি দেখিয়ে তাদেরকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সাতক্ষীরা-৪ আসনে মুন্সিগঞ্জ ইউনিয়নের সুন্দরবন স্কুল কেন্দ্রে ককটেল ফাটিয়ে ভোটকেন্দ্রে যেতে নিষেধ করা হচ্ছে। সদর আসনের ধলবাড়িয়ায় ভোট দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ৪ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের কর্মী তকদির হোসেন তোতা ও আবুল হোসেন।

অন্যদিকে, সাতক্ষীরা সরকারি কলেজ কেন্দ্রে মতিউর রহমান কচি নামের একজন বিএনপি কর্মী এবং পায়রাডাঙ্গা কেন্দ্রে মোস্তাফিজুর রহমান নামের এক ভোটার প্রতিপক্ষের হামলায় আহত হয়েছেন।

জানা গেছে, ধলবাড়িয়া কেন্দ্রে ভোট দিতে এসে আটক হয়েছেন ধানের শীষের প্রার্থী ও জামায়াত নেতা আবদুল খালেকের স্ত্রী সাজিদা খাতুন ও তার দুই শ্যালক মুজিবুর রহমান ও আতিয়ার রহমান। এছাড়া কালিগঞ্জের চাম্পাফুল কেন্দ্র থেকে দুই বিএনপি কর্মীকে আটক করা হয়েছে।

সাতক্ষীরা-৪ আসনে বিকল্পধারা প্রার্থী এইচএম গোলাম রেজা জানান, তার এলাকার কেন্দ্রগুলোতে ভোটারদের যেতে দিচ্ছে না নৌকার নেতা-কর্মীরা। কয়েকটি কেন্দ্রে ব্যালট পেপার ঘাটতি দেখা দিয়েছে।

অনেক ভোটার অভিযোগ করেছেন, তাদের ভোট কে বা কারা দিয়ে গেছে। কোনো কেন্দ্রে নৌকার এজেন্ট ছাড়া অন্য কোনো দলের এজেন্ট পাওয়া যায়নি।

সাতক্ষীরা-২ আসনের ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মুফতি রবিউল ইসলাম জানান, প্রতিপক্ষের বাধার মুখে তারা কেন্দ্রেও প্রবেশ করতে পারেন নি।

সাতক্ষীরা-৩ আসনে ধানের শীষের প্রার্থী ও বিএনপি নেতা ডা. শহিদুল আলম জানান, সকাল ১০টার মধ্যে তার আসনের ১৫৩টি কেন্দ্র থেকে ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়।

জানতে চাইলে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বার্তা২৪.কমকে বলেন, ‘সবকেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। কোথাও কোনো হাঙ্গামার খবর নেই।’

এ সম্পর্কিত আরও খবর