নতুন বছরে মাদক ও সন্ত্রাস নির্মূল করাই র‍্যাবের লক্ষ্য: ডিজি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 07:13:21

নতুন বছরে সারাদেশ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদকে নির্মূল করাই র‍্যাবের লক্ষ্য বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

সোমবার (৩১ ডিসেম্বর) রাত সাড়ে ১০ টায় রাজধানীর গুলশান-২ নাম্বার মোড়ে ইংরেজি নববর্ষ উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি এ কথা বলেন।

র‍্যাব ডিজি বলেন, নতুন সরকার গঠন করার পর মাদক ও সন্ত্রাস নির্মূলে র‍্যাব কাজ শুরু করবে। নতুন বছরে নতুন উদ্যমে মাদক ও সন্ত্রাস নির্মূল করাই হবে আমাদের লক্ষ্য। এই জন্য কক্সবাজার এলাকায় র‍্যাবের একটি স্থায়ী ব্যাটালিয়ন গঠন করা হবে। এই প্রক্রিয়া জানুয়ারি শেষ সপ্তাহের দিকে শেষ হবে বলে আশা করা যাচ্ছে।

এ সময় তিনি ইংরেজি নববর্ষের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বলেন, ইংরেজি নববর্ষ উপলক্ষে আমাদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে সারা দেশে। যদিও এর আগেই স্বরাষ্ট্রমন্ত্রী জাতীয় নির্বাচনের বিষয়টি সামনে রেখে থার্টি ফাস্ট নাইটের অনুষ্ঠান না করার জন্য আহ্বান জানিয়েছিলেন। নাগরিকরা এই আহ্বানে সারা দিয়েছেন। সারা দেশে বড় ক্লাব থেকে শুরু করে কোনো জায়গায়ই অনুষ্ঠান হচ্ছে না। এ জন্য নাগরিকদের আমরা ধন্যবাদ জানাই।

পোস্ট ইলেকশন নিরাপত্তা ব্যবস্থা ভালো রয়েছে উল্লেখ করে র‍্যাব ডিজি বলেন, পোস্ট ইলেকশন নিরাপত্তা ব্যবস্থা খুব ভালো রয়েছে। কোথাও কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। আমি রাজনৈতিক দলগুলোর কাছে বলবো তারা যেন নিজেদের ভেতর বা অন্য কোনোভাবেই যেন সহিংসতা না করে।

এর আগে র‍্যাব ডিজি গুলশান-২ মোড়ে থার্টি ফাস্ট নাইট উপলক্ষে নিরাপত্তা চৌকি পরিদর্শন করেন। এসময় র‍্যাব সদস্যরা একটি গাড়ি থামালে র‍্যাব ডিজি গাড়ির চালকে নববর্ষের শুভেচ্ছা জানান। পরে র‍্যাব সদস্যরা গাড়িটির তল্লাশি করেন থার্টি ফাস্ট নাইট উপলক্ষে।

এ সম্পর্কিত আরও খবর