জাপা নির্বাচনের ফলাফলে সন্তুষ্ট নয়

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা ২৪.কম | 2023-08-25 08:01:28

জাতীয় পার্টি নির্বাচনের ফলাফলে সন্তুষ্ট নয়। জাতীয় পার্টির আরও বেশি আসনে জয়ী হওয়ার কথা ছিলো বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা ।

নির্বাচনের দুই দিনের মাথায় মঙ্গলবার (১ জানুয়ারি) জাতীয় পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

রাঙ্গা বলেন, আমাদের ৩০টি আসন দেয়া হয়ে ছিলো, সেখান থেকে ২৪টি করা হয়েছে। এখানে আমরা ২২টি তে ফল পেয়েছি। নির্বাচনে আমাদের উপর অনেক নির্যাতন করা হয়েছে। অনেক জায়গায় এজেন্টও থাকতে দেওয়া হয়নি। তবুও বলব, নির্বাচন সুষ্ঠু হয়েছে।

তিনি বলেন, জাতীয় পার্টি এখন দ্বিতীয় বৃহত্তম ও শক্তিশালী দল। আগামী দিনে জাতীয় পার্টিকে একটি গণতান্ত্রিক দল হিসেবে প্রতিষ্ঠিত করতে কাজ করবো আমরা। দলকে আরও সংগঠিত করাই হবে এখন পার্টির জন্য প্রধান কাজ। যাতে আগামী নির্বাচনে জাতীয় পার্টি ক্ষমতায় যেতে পারে, সেজন্যও প্রস্তুতি নিতে হবে এখন থেকেই।

রাঙ্গা বলেন, আগামীকাল ০২ জানুয়ারি বেলা ১১টায় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে নব-নির্বাচিত সংসদ সদস্য এবং প্রেসিডিয়াম সদস্যদের সাথে অনুষ্ঠেয় যৌথ সভায় সিদ্ধান্ত হবে জাতীয় পার্টি সরকারে নাকি বিরোধী দলে থাকবে। এরপর মহাজোটের সাথেও আলোচনা হবে এ বিষয়ে।

তিনি বলেন, রাজনীতিতে যে আমাদের ভুল ত্রুটি হয়নি তা বলার সুযোগ নেই। এখন আমাদের মহিলা এমপি হিসেবে বঞ্চিতদের জন্য কিছু করা যায় কিনা সে চেষ্টা করব। আমি চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করব যেনো কথায় কথায় বহিষ্কার না করে। দলকে ক্ষতিগ্রস্ত করেছে। আমি নিজেও চারবার বহিষ্কার হয়েছি। চেয়ারম্যানকে ভুল বোঝানো ও তাকে ভুল বোঝা নেতা কর্মীদের বিচার করা উচিত। তাহলে দল টিকে থাকবে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য মাসুদা এম রশীদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান রওশন আরা মান্নান, আলমগীর সিকদার লোটন, বাহাউদ্দিন বাবুল, যুগ্ম মহাসচিব, গোলাম মোহাম্মদ রাজু, জহিরুল ইসলাম রুবেল, সাংগঠনিক সম্পাদক ফখরুল আহসান শাহজাদা, স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক মোঃ বেলাল হোসেন।

উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য নূরে হাসনা লিলি চৌধুরী, উপদেষ্টা ড. মোঃ নুরুল আজহার, ভাইস চেয়ারম্যান, এম.এ. তালহা, জিয়াউল হক মৃধা, যুগ্ম মহাসচিব, মোস্তাকুর রহমান মোস্তাক, দপ্তর সম্পাদক সুলতান মাহমুদ, যুগ্ম দপ্তর সম্পাদক এম.এ. রাজ্জাক খান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর