ভোট বেশি পড়েছে গোপালগঞ্জ-৩ আসনে, কম পড়েছে ঢাকা-১৫ আসনে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-09 15:18:09

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবচেয়ে বেশি ভোট পড়েছে গোপালগঞ্জ-৩ আসনে, ৮৭ দশমিক ২৪ শতাংশ। আর সবচেয়ে কম ভোট পড়েছে ঢাকা-১৫ আসনে ১৩ দশমিক ৪ শতাংশ।

রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো ফলাফল একীভূত করে নির্বাচন কমিশনের (ইসি) প্রতিবেদন থেকে এমন তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গোপালগঞ্জ- ৩ আসনে ভোটের হার সবচেয়ে বেশী। এই আসনে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা নৌকা প্রতীকে নির্বাচন করেছেন। তিনি ভোট পেয়েছেন দুইলাখ ৪৯ হাজার ৯৯২ ভোট। ভোটের হার ৮৭ দশমিক ২৪ শতাংশ। এই আসনে মোট ভোটার ২ লাখ ৯০ হাজার ২৯৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী এম নিজাম উদ্দিন ভোট পেয়েছেন ৪৬৯ ভোট।  

আর সর্বনিম্ন ভোট পড়েছে ঢাকা-১৫ আসন। এখানে ভোট পড়েছে ১৩ দশমিক ৪ শতাংশ। এই আসনে মোট ভোটার ৩ লাখ ৪৪ হাজার ৫০৭ জন। নৌকা প্রতীকে কামাল আহমেদ মুজমদার ভোট পেয়েছেন ৩৯ হাজার ৬৩২ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভোট পেয়েছে লাঙ্গলের প্রার্থী সামসুল হোক পেয়েছেন দুই হাজার ৪৪ ভোট।

গত ১৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে ৭ জানুয়ারি ভোটের তারিখ রেখে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩০০ আসনের তফসিল ঘোষণা করেন। এর মধ্যে এক বৈধ প্রার্থী মৃত্যুবরণ করায় নওগাঁ-২ আসনের নির্বাচন বাতিল করে ইসি। ময়মনসিংহ-৩ আসনে অনিয়মের কারণে ভোটের ফলাফল স্থগিত রাখা হয়। সব মিলিয়ে ২৯৮ আসনের ফলাফল প্রকাশ করে ইসি।  

এ সম্পর্কিত আরও খবর