শোকের কিশোরগঞ্জে সৈয়দ আশরাফের শেষ বিদায়

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, কিশোরগঞ্জ, বার্তা২৪.কম | 2023-08-28 12:52:22

শেষ বারের মতো তিনি এলেন প্রিয় এলাকায়। নিথর দেহে কফিনের মধ্যে প্রিয় নেতাকে শেষ বিদায় জানালো কিশোরগঞ্জবাসী। প্রখর রোদ্রতাপ উপেক্ষা করে লক্ষাধিক জনতা হৃদয়ের বেদনায় অঙ্কিত করলো প্রিয় নেতার শেষ বিদায়ের শেষ স্মৃতি।

রোববার (৬ জানুয়ারি) দুপুরে ঢাকা থেকে সৈয়দ আশরাফের মরদেহ কিশোরগঞ্জে এসে পৌঁছার আগেই জানাজাস্থল ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দান লোকে লোকারণ্য। সব পথ যেন মিশে গিয়েছে প্রিয় নেতার শেষ বিদায়ের আয়োজন স্থলে।

জানাজার পূর্বে নেতৃবৃন্দ ও স্থানীয় আলেমগণ আলোচনা করেন তাঁর রাজনৈতিক প্রজ্ঞা, সততা ও নিষ্ঠার কথা। সততা ও দুর্নীতিমুক্ত নিষ্কলুষ রাজনীতিবিদ হিসাবে স্বচ্ছ ও পরিচ্ছন্ন সৈয়দ আশরাফুল ইসলামের কথা বার বার আলোচনা করা হয় কান্নামাখা ভাষায়। কেউ আবেগ ও বেদনার জোয়ার থামিয়ে রাখতে পারেনন নি প্রিয় নেতার স্মরণকালে।

প্রথমে জানাজার জন্য শতবর্ষ প্রাচীন পুরাতন স্টেডিয়ামে স্থান নির্ধারণ করা হলেও শেষে জন সমাগমের প্রাবল্যের কথা বিবেচনা করে তা স্থানান্তরিত করা হয় দেশের সর্ববৃহৎ ঈদগাহ ঐতিহাসিক শোলাকিয়ায়। সেখানেও তিল ধরনের জায়গা খালি ছিল না। শহর ও আশপাশের এলাকা থেকে দলে দলে মানুষ যোগ দেন প্রিয় নেতার জানাজায়।

দুপুর ১টা ২০ মিনিটে নিজের নির্বাচনী এলাকা কিশোরগঞ্জে সৈয়দ আশরাফের স্মরণকালের সর্ববৃহৎ জানাজার নামাজে ইমামতি করেন পাগলা মসজিদের ইমাম মুফতি খলীলুর রহমান। নেতৃবৃন্দ ও প্রশাসনের উপস্থিতিতে জানাজায় অংশ নেন সর্বস্তরের জনতা।

জানাজায় অংশ নেওয়া সকলের মধ্যে প্রিয় নেতার জন্য শোক ও বেদনা লক্ষ্য করা যায়। সৈয়দ আশরাফের গ্রামের বাড়ি যশোদলের মোজাম্মেল হক নূরু মিয়া বার্তা২৪.কমকে বলেন, 'আমরা অভিভাবক হারা হলাম।' জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি মুক্তিযোদ্ধা এডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন বলেন, 'তাঁর মৃত্যুতে দেশ একজন নিবেদিতপ্রাণ নেতাকে হারালো।' সামাজিক সংগঠক শেখ ফারুক আহমেদ বলেন, 'দল-মতের ঊর্ধ্বে তিনি ছিলেন বিশাল মনের একজন নেতা। তাঁর মৃত্যুতে গভীর শূন্যতার সৃষ্টি হলো।'

কিশোরগঞ্জবাসী সদ্য নির্বাচনে বিদেশের হাসপাতালে চিকিৎসাধীন সৈয়দ আশরাফকে বিপুল ভোটে নির্বাচিত করে তাঁর জন্য অপেক্ষা করছিল। কিন্তু তিনি যে কফিনের চেপে আসবেন, তা কেউ কল্পনা করে নি। জীবন্ত রাজনীতির প্রতীক সৈয়দ আশরাফকে শেষ বারের মতো চিরবিদায় জানানো শোকে মুহ্যমান হয়েছে কিশোরগঞ্জবাসী। পুষ্পমাল্য আর অশ্রুজলে সাজিয়ে দিয়েছে প্রিয় নেতার শেষ বিদায়ের সকল আয়োজন।

এ সম্পর্কিত আরও খবর