ডেইলি স্টারের নির্বাহী সম্পাদকের ফাঁসির দাবি স্থানীয়দের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-06 19:16:26

রাজধানীর মোহাম্মদপুর থানার শাহজাহান রোডে একটি বহুতল ভবন থেকে ফেলে এক গৃহকর্মীকে হত্যার অভিযোগ উঠেছে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের বিরুদ্ধে। একে পরিকল্পিত হত্যা বলে দাবি স্থানীয়দের। একই ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে তার জন্য অভিযুক্তের ফাঁসির দাবি জানিয়েছেন তারা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মোহাম্মদপুর থানার শাহজাহান রোডে অবস্থিত ওই ভবনের সামনে এই দাবি জানান স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দা সালমান হোসেন বলেন, আজকে সকালে রাস্তায় বের হয়ে দেখি অনেক মানুষ জড়ো হয়ে আছে। সামনে গিয়ে দেখি একজন কাজের মেয়ের লাশ পড়ে আছে। পরে তাকে রিকশায় করে হাসপাতালে নিয়ে যাই। এই ঘটনা শুধু আজকে নয়, এর আগেও একই বাসা থেকে আরেকজন কাজের মেয়েকে ফেলে হত্যার চেষ্টা করা হয়েছিল। তখন এলাকাবাসী সেই মেয়েকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

আরেক বাসিন্দা তানিয়া বেগম বলেন, সকালে চিৎকার শুনে বাসা থেকে দৌড়ে বের হই। এসে দেখি ছোট্ট একটি মেয়ে রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। এসময় ওই বাসার দারোয়ানকে বললে তিনি আমাদের ওপর ক্ষেপে যান, মারধর করতে আসেন। পরে মেয়েটিকে উদ্ধার করে রিকশায় করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।আমরা এই হত্যাকাণ্ডের বিচার চাই, অভিযুক্তের ফাঁসি চাই।

পাশ থেকে আরেকজন বলেন, আমি সকালে আমার বাচ্চাকে স্কুলে নিয়ে যাওয়ার সময় পাশের ভবনের এক আপু ডেকে বলেন এক কিশোরী রেলিংয়ে ঝুলছে। তখন চেয়ে দেখি কিশোরীটি রেলিংয়ের সঙ্গে ঝুলে আছে, কিছুক্ষণ পর ভিতর থেকে একজন এসে কিশোরীর হাতে লাঠি দিয়ে আঘাত করে। সঙ্গে সঙ্গে কিশোরীটি নিচে পড়ে যায়। এই ঘটনা দেখে চিৎকার করলে আশপাশ থেকে বেশ কয়েকজন মানুষ ছুটে আসে। নিচে পড়ে থাকা কিশোরীর শরীরে তখন জামা থাকলেও পরনে পায়জামা ছিল না।

তিনি আরও বলেন, আমার ধারণা ওই বাসার কেউ মেয়েটার সঙ্গে খারাপ কিছু করতে চেয়েছিল। সেজন্য নিজে বাঁচতে মেয়েটিকে নিচে ফেলে দেয়। ফ্ল্যাটের মালিক এর আগেও এমন কাজ করেছে। আমরা তার ফাঁসি চাই।

এদিকে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় মোহাম্মদপুরের শাহজাহান রোড এলাকায় বহুতল ভবন থেকে ফেলে এক শিশু গৃহকর্মীকে হত্যার ঘটনা ঘটে। নিহত ওই কিশোরীর নাম প্রীতি (১৫)। তিনি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মিত্তিঙ্গা গ্রামের লুকেশ উড়ানের মেয়ে। এই ঘটনায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক আশফাকুল হককে আটক করেছে পুলিশ।

উল্লেখ, ২০২৩ সালের ৪ আগস্ট শাহজাহান রোডের এই ভবনের একই ফ্ল্যাট থেকে গৃহকর্মী ফেরদৌসী পড়ে গুরুতর আহত হয়। ওই ঘটনার পর শিশুটির মা জোসনা বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছিলেন। মামলায় তিনজনকে গ্রেফতার করে পুলিশ। এই ঘটনার ৬ মাস না যেতেই একই ঘটনা ঘটলো।

এ সম্পর্কিত আরও খবর