এস আলম গ্রুপের বিরুদ্ধে কোনো তদন্ত চলমান নেই: বিএফআইইউ প্রধান

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-02-21 07:41:59

ব্যবসায়ী প্রতিষ্ঠান এস আলম গ্রুপের বিরুদ্ধে কোনো তদন্ত চলমান নেই এবং ভবিষ্যতেও তদন্ত করার কোনো পরিকল্পনা বা নির্দেশনাও নেই বলে জানিয়েছেন বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান মাসুদ বিশ্বাস।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাাদের বক্তব্য সঠিকভাবে সংবাদমাধ্যমে উঠে আসেনি। আমরা বলেছি, আমাদের প্রতি যেরকম নির্দেশনা থাকে সেভাবেই আমাদের কার্যক্রম চলমান আছে। তদন্ত করা হচ্ছে বা হবে এমন কোনো কথাও আমরা বলিনি। আমরা যদি কোনো তদন্ত করতাম তাহলে তো আমরা ব্যাংকগুলোকে চিঠি দিতাম। ব্যাংকগুলো থেকে তথ্য নিতাম। কিন্তু এমন কোনো চিঠি আমাদের পক্ষ থেকে কোথাও দেওয়া হয়নি।

অপর এক প্রশ্নে মাসুদ বিশ্বাস বলেন, এস আলম গ্রুপের চেয়ারম্যান বা তার পরিবারের বিরুদ্ধে আমরা নেগেটিভ কিছুই পাইনি। কতিপয় সাংবাদিকদের ব্যবহার করে একটি মহল এই বিষয়টিকে ঘোলাটে করার চেষ্টা করছেন এবং তারাই আসলে ভুল তথ্য দিয়ে সংবাদ প্রচার করছেন। কিন্তু বিষয়টি এমন কিছুই নয়। আমরা বলেই দিয়েছি যে আদালতের নির্দেশনা অনুযায়ী সব কাজ হবে।

তিনি আরও বলেন, যেসব সংবাদমাধ্যমে ভুল সংবাদ প্রচার হয়েছে, তাদের সঙ্গে যোগাযোগ করেছি, ভুল সংবাদের বিষয়ে তাদের জানিয়েছি এবং বাংলাদেশ ব্যাংকের মুখপাত্রকেও বিষয়টি অবগত করেছি।

উল্লেখ্য দু-একটি অনলাইন নিউজ পোর্টাল ও সংবাদ পত্রের অনলাইন ভার্সনে বিএফআইইউ প্রধান মাসুদ বিশ্বাসের বরাত দিয়ে এস আলম গ্রুপের বিরুদ্ধে তদন্ত চলছে এমন শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে যা তিনি ভিত্তিহীন হিসেবে উল্লেখ করেন।

এ সম্পর্কিত আরও খবর