ব্যবসায়িক দ্বন্দ্বে অপহরণ, গ্রেফতার ৫

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-03-28 12:00:52

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে ব্যবসায়িক দ্বন্দ্বে এক যুবককে অপহরণের ঘটনায় তিনদিন পর ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত পাঁচ অপহরণকারীকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

বুধবার (২৭ মার্চ) রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে অপহৃত জুতা ব্যবসায়ী আকাশকে উদ্ধার ও জড়িতদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- মো. মিজানুর রহমান ওরফে সোহেল (৩৩), মো. সোহাগ (৩৪), মো. সুজন (২৪), মো. আলামিন (২৬), ও রাসেল (৩০)।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন- ডিএমপির লালবাগ বিভাগের লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) ইমরান হোসাইন মোল্লা।

তিনি বলেন, অপহরণের শিকার ব্যবসায়ী আকাশের স্ত্রী ময়না আক্তার (২৫) কামরাঙ্গীরচর থানায় এসে একটি অভিযোগ করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, স্বামী আকাশকে (৩৬) গত ২৫ মার্চ সন্ধ্যা ৭টার দিকে ব্যাবসায়িক আলাপের কথা বলে বাসা থেকে ডেকে নেন মিজানুর রহমান ওরফে সোহেল ও সোহাগ নামের দুই ব্যক্তি।

‘দেখা করার জন্য বাসা থেকে বের হয়ে যাওয়ার দীর্ঘ সময় পর তার স্বামী আকাশ ফিরে না আশায় মোবাইলে যোগাযোগের চেষ্টা করেন। কিন্তু মোবাইল বন্ধ পান। পরবর্তীতে ২৬ মার্চ সকাল ৬টার দিকে ময়নার ফোনে তার স্বামীর নাম্বার থেকে কল আসে। এ সময় তারা জানায় ২৬ মার্চ রাত দুইটার দিকে তারা আকাশকে কামরাঙ্গীরচর থানার কোম্পানীঘাট ব্রিজ এলাকা থেকে অপহরণ করা হয়েছে। এই সময় আকাশের স্ত্রীকে অপহরণকারীরা জানায় তার স্বামীকে ফিরে পেতে হলে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। টাকা না দিলে আকাশকে জবাই করে নদীতে ফেলে দেওয়া হবে।’

সহকারী পুলিশ কমিশনার আরও জানান, ময়নার এমন অভিযোগ পেয়ে অপহরণের শিকার আকাশকে উদ্ধারে মাঠে নামে থানা পুলিশ। তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ভুক্তভোগী আকাশকে উদ্ধার ও অপহরণের ঘটনায় জড়িত পাঁচজনকে গ্রেফতার করা হয়। অপহরণকারীদের নির্যাতনে আহত আকাশ বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর