‘সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয় নিয়ে সামনে এগিয়ে যেতে হবে’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2024-03-28 15:17:04

কুষ্টিয়ার পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বলেছেন, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কৃতি শিক্ষার্থীরা মেধা ও দক্ষতায় বিকশিত হয়ে নিজের প্রতিভার স্বাক্ষর রাখতে সক্ষম হতে হবে। তোমরা নিজের ও পরিবারের উন্নয়নে কাজ করবে এবং একটি সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয় নিয়ে সামনের দিকে এগিয়ে যাবে।

বুধবার (২৭ মার্চ) সকালে কুষ্টিয়া পুলিশ সুপারের সম্মেলন কক্ষে কুষ্টিয়া জেলায় কর্মরত পুলিশ সদস্যদের সন্তানদের মধ্যে যারা ২০২২ সালে অনুষ্ঠিত এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন, সেসব মেধাবী শিক্ষার্থীদের ‘বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি-২০২২’ প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘দেশের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা নিশ্চিত করা বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্যগণের কৃতি সন্তান হিসেবে তোমাদেরকে ভবিষ্যতে আরও কৃতিত্ব অর্জন করতে হবে। বাবা-মার স্বপ্ন বাস্তবায়নে, কঠোর পরিশ্রম ও সাধনা করতে হবে।’

এসময় তিনি সবার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা ও সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।

এই সংবর্ধনা শিক্ষার্থীদের মাঝে আরও বেশি করে পড়াশোনার প্রতি আগ্রহ তৈরিতে ভূমিকা রাখবে। অনুষ্ঠানের মধ্যদিয়ে শিক্ষার্থীরা আগামী দিনের জন্য উজ্জীবিত ও প্রস্তুত হবে বলে মনে করেন তিনি। শিক্ষার্থীরা নিজ নিজ ক্ষেত্রে সফলতার চূড়ান্ত শিখরে অবস্থান করবে বলেও অনুষ্ঠানে আশাবাদ ব্যক্ত করেন।

পরে শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তির ক্রেস্ট, সার্টিফিকেট ও সম্মানী তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত, এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৯ জন ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ১ জন মোট ১০ জনকে এই মেধাবৃত্তি প্রদান করা হয়।

এ সম্পর্কিত আরও খবর