রাঙামাটিতে উপজেলা নির্বাচনে দুই জনের প্রার্থিতা বাতিল

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, রাঙ্গামাটি | 2024-04-17 21:05:21

রাঙামাটিতে প্রথম ধাপের চার উপজেলা নির্বাচনে অনলাইনে আবেদনকারী ৩৭ জন প্রার্থীর মধ্যে দুই জনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছে জেলা নির্বাচন অফিস।

বাতিলকৃত দুই প্রার্থী হলেন রাঙামাটি সদর উপজেলা পরিষদের নির্বাচন চেয়ারম্যান প্রার্থী মো. শাহাজাহান ও জুরাছড়ি উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী রন্টু চাকমা। রাঙামাটির জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় মো. শাহাজাহান জানিয়েছেন, তিনি এই বিষয়ে আপিল করবেন এবং তার প্রার্থিতা ফিরে পাবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

রাঙামাটির চার উপজেলায় চেয়ারম্যান পদে-১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে-১৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন আগ্রহী প্রার্থী মনোনয়নপত্র অনলাইনের মাধ্যমে দাখিল করেছিলেন।

রাঙামাটি সদর উপজেলায় চেয়ারম্যান পদে আবেদন করেছেন মোট ৬ জন। ভাইস চেয়ারম্যান পদে আবেদন করেছেন ৬ জন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আবেদন করেছেন মোট ৩ জন।

রাঙামাটির কাউখালী উপজেলায় এবারে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আবেদন করেছেন ২ জন। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আবেদন করেছেন ৪ জন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আবেদন করেছেন ৩ জন।

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে আবেদন করেছেন সর্বমোট ৩ জন। ভাইস চেয়ারম্যান পদে আবেদন করেছেন ২ জন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আবেদন করেছেন ২ জন।

রাঙামাটির বরকল উপজেলা থেকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আবেদন করেছেন ২ জন। ভাইস চেয়ারম্যান পদে আবেদন করেছেন ২ জন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আবেদন করেছেন ২ জন।

তফসিল অনুযায়ী, প্রথম ধাপের মনোনয়নপত্র বাছাই বুধবার (১৭ এপ্রিল)। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। পরদিন প্রতীক বরাদ্দের পর প্রচারণা শুরু হবে। প্রথম ধাপের রাঙামাটির চার উপজেলাসহ সর্বমোট ১৫০টি উপজেলায় ভোটগ্রহণ হবে চলতি বছরের আগামী ৮ মে।

এ সম্পর্কিত আরও খবর