রাইদা বাসের চালকের লাইসেন্স ও বাসের ফিটনেস ছিলো না: র‍্যাব

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-04-20 18:36:36

 

রাজধানীর বিমানবন্দর সংলগ্ন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বেপরোয়া গতিতে চলমান রাইদা পরিবহনের বাসের চাপায় পিষ্ট হয়ে সিভিল এভিয়েশনের ইঞ্জিনিয়ার মাইদুল ইসলামের নির্মম মৃত্যু হয়েছে। এ ঘটনায় ঘাতক বাস ড্রাইভার হাসান মাহমুদ হিমেল (২৫)'কে র‍্যাব-১ ও র‍্যাব-৮ এর যৌথ অভিযান চালিয়ে বরিশালের হিজলা থেকে গ্রেফতার করা হয়েছে। 

র‍্যাব বলছে, চালক হিমেলের গাড়ি চালানোর লাইসেন্স ছিলো না। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার (২০ এপ্রিল) ভোরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

আজ বিকেলে রাজধানীর উত্তরায় র‍্যাব-১ এর প্রধান কার্যালয়ে উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মাসুদ হায়দার এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে রাজধানীর বিমানবন্দর থানার এলিভেটেড এক্সপ্রেসওয়ের সামনে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর তৃতীয় টার্মিনালের নির্মানাধীন অস্থায়ী বাউন্ডারি ভেঙে রাইদা পরিবহন এর একটি বাস দুর্ঘটনা ঘটায়। এসময় রাইসা পরিবহনের বাসটির সামনে মোটরসাইকেল চালিয়ে যাওয়া সিভিল এভিয়েশনের উপ-সহকারী প্রকৌশলী মাইদুল ইসলাম সিদ্দিকীকে মোটরসাইকেলসহ চাপা দিয়ে তৃতীয় টার্মিনালের নিরাপত্তা বাউন্ডারি ভেঙে ভেতরে ঢুকে যায়। পরবর্তীতে দুর্ঘটনাস্থল থেকে গুরুত্বর আহত অবস্থায় স্থানীয় লোকজন মাইদুল ইসলাম সিদ্দিকীকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরপরই ঘাতক বাসের চালক মাহমুদ হাসান ও তার হেলপার ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

মেজর মাসুদ আরও বলেন, দুর্ঘটনাটি ঘটার সংবাদ পাওয়া মাত্রই র‍্যাব-১ এর চৌকসদল ঘটনার ছায়া তদন্তে নামে। পরবর্তীতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-১ ও র‍্যাব-৮ এর যৌথ অভিযানে বরিশাল জেলার হিজলা উপজেলার হরিনাথপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে একই এলাকার হারুন অর রশিদের ছেলে।

গ্রেফতার চালকের বরাত দিয়ে র‍্যাব-১ এর এই কর্মকর্তা আরও বলেন, যাত্রীবাহী বাস চালানোর জন্য তার লাইসেন্স ছিলো না। এমন কি গাড়ীর ফিটনেস সংক্রান্ত কাগজ ছিলো না। চালকের সহকারী সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ শেষে তাকে গ্রেফতারে অভিযান চলছে।

এ দিকে নিহত ইঞ্জিনিয়ারের পরিবারের পক্ষ থেকে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেছে। মামলায় চালক হাসানকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানোর কার্যক্রম চলমান রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর