ক্রীড়া অঙ্গনে ক্রিকেট এগিয়েছে, ফুটবলও এগোতে পারত: কাদের

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-05-23 13:13:55

বিশ্ব ক্রীড়া অঙ্গনে আমাদের ক্রিকেট এগিয়ে গেলেও ফুটবল সন্তোষজনকভাবে আগায়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে তেজগাঁওয়ের ঢাকা জেলা কার্যালয়ে আওয়ামী লীগের নবগঠিত যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্যদের পরিচিতি সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের তার ক্রীড়ামন্ত্রী থাকার কথা স্মরণ করে বলেন, আমি যখন ক্রীড়ামন্ত্রী ছিলাম তখন বাংলাদেশ ক্রিকেটে বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করে। তখনই বিশ্বকাপে গিয়ে ১৯৯৯ সালে পাকিস্তানের মতো শক্তিশালী দলকে হারায়। দুইটা বিজয় ছিল, একটা স্কটল্যান্ডের সঙ্গে আরেকটা পাকিস্তানের সঙ্গে। ওই সময় বাংলাদেশ ক্রিকেটে টেস্ট মর্যাদা পেয়েছে। তখনই আমাদের প্রতিবন্ধীরা বিদেশে গিয়ে ২০টি স্বর্ণপদক নিয়ে আসে। আমাদের ক্রীড়া নিয়ে হতাশ হবার কারণ নেই।

তিনি বলেন, ক্রিকেট তো আমাদের অনেক এগিয়েছে। খেলায় উত্থানপতন আছেই। কখনো ভাল খেলবে, কখনো খারাপ হবে। আমি বলব, মোটামুটি সন্তোষজনক। ফুটবলটা আরও এগোতে পারত। বিশ্বকাপে যখন আইসল্যান্ডের মতো দল খেলছে তখন ভাবি, আইসল্যান্ড! আইসল্যান্ডও বিশ্বকাপে খেলে, আমরা পারি না। আমাদের এশিয়াতেই আছে সাউথ কোরিয়া ও জাপান। এছাড়া ইরান মাঝে মাঝে যায়। সৌদি আরবও কখনো কখনো যায়। মিশরও যায় কিন্তু আমরা যেতে পারি না।

এ সম্পর্কিত আরও খবর