কোমর পানির নিচে চট্টগ্রাম, দুর্ভোগ চরমে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-05-27 16:25:51

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে টানা বৃষ্টিতে হাঁটু থেকে কোমর সমান পানির নিচে তলিয়ে গেছে বন্দরনগরী চট্টগ্রামের নিম্নাঞ্চল। এতে চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী। গেল ২৪ ঘণ্টায় এ অঞ্চলে ২০৫ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

সোমবার (২৭ মে) সকাল ৯টায় পর্যন্ত তিন ঘণ্টায় ১৩২ মিলিমিটার বৃষ্টি ঝরেছে চট্টগ্রামে।

পানির নিচে তলিয়ে গেছে বন্দরনগরী চট্টগ্রাম

জানা গেছে, টানা বর্ষণে নগরীর মুরাদপুর, শোলকবহর, বহদ্দারহাট, চান্দগাঁও, অনন্যা আবাসিক, দুই নম্বর গেট, জিইসি চকবাজারসহ নিচু এলাকাগুলোতে নিয়ম করেই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। কোনো কোনো এলাকা হাঁটু থেকে কোমর সমান পানির নিচে তলিয়ে গেছে। এর থেকে রক্ষা পায়নি নিম্নাঞ্চলের বাসাবাড়িও।

হাঁটু সমান পানিতে রাস্তা পারাপার

একদিকে মোহাম্মাদপুর ফ্লাইওভারে মুখ থেকে বহদ্দারহাট কাঁচা বাজার পর্যন্ত কোমড় পানিতে থৈ থৈ করছে। একই সড়কে থাকা বাস, সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেলসহ বিভিন্ন ইঞ্জিনচালিত গাড়ি পানিতে বিকল হয়ে পড়েছে। এসময় পথচারীরা কোন উপায় না পেয়ে বৃষ্টিতে ভিজে সড়কে ডিভাইডার ধরে গন্তব্যে ফিরতে দেখা যায়। অনেকে আবার দু-তিনগুণ বাড়তি ভাড়া দিয়ে রিকশা ও ভ্যানে চড়ে গন্তব্যে রওনা দেয়।

পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, সোমবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২০৫ দশশিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

ভারী বর্ষণে কোমর পানিতে ডুবেছে চট্টগ্রাম

আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা এমএইচএম মোসাদ্দেক বার্তা২৪.কমকে বলেন, চট্টগ্রামে সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ১৩২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এরমধ্যে ঘণ্টায় বাতাসের গতিবেগ ছিল সর্বোচ্চ ৪০ নটিক্যাল মাইল পর্যন্ত। আজকেও মাঝারি থেকে ভারী বর্ষণ হবে। তবে জলোচ্ছ্বাসের সম্ভাবনা নেই।

এ সম্পর্কিত আরও খবর