অল্পের জন্য রক্ষা পেলো অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-05-27 19:35:19

ময়মনসিংহের গফরগাঁওয়ে ঝড়ে গাছ উপড়ে পড়ে রেললাইনে। এসময় অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে ঢাকা থেকে ছেড়ে আসা তারাকান্দিগামী যাত্রাবাহী আন্তঃনগর অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন ও প্রাণে বেঁচে গেছেন এর যাত্রীরা।

সোমবার (২৭ মে) দুপুরে গফরগাঁও রেলওয়ে স্টেশনের কাছে শিলাসী গ্রামে এ ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ময়মনসিংহের গফরগাঁওয়ে সোমবার সকাল থেকেই ঘূর্ণিঝড় ‘রিমাল’-এর প্রভাবে দমকা হাওয়ার সঙ্গে ঝড়-বৃষ্টি শুরু হয়।

প্রচণ্ড বাতাসের কারণে দুপুরে গফরগাঁও-মশাখালী সড়কের একটি শিশুগাছ উপড়ে গিয়ে পড়ে রেললাইনে। ঠিক তখনই ঢাকা থেকে ছেড়ে আসা তারাকান্দিগামী আন্তঃনগর অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন আসছিল।

এলাকাবাসীর সহায়তায় অল্পের জন্য রক্ষা পেলো যাত্রীবাহী অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেন, ছবি- বার্তা২৪.কম

স্থানীয় লোকজন জানতে পেরে সঙ্গে সঙ্গে লাল নিশান উড়িয়ে ট্রেনটি থামানোর চেষ্টা করেন। চালক লোকজনের সংকেত দেখতে পেয়ে ট্রেনের গতি কমিয়ে দেন। এতে করে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি এবং বেঁচে যায় অসংখ্য যাত্রীর প্রাণ।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা সোহাগ মিয়া জানান, ট্রেন আসার কয়েক মিনিট আগে ঝড়ের বাতাসে হঠাৎ একটি গাছ উপড়ে গিয়ে পড়ে রেললাইনের ওপর। এ সময় ট্রেন আসার শব্দ শোনা যাচ্ছিল। দুর্ঘটনা এড়াতে লোকজন জড়ো হয়ে রেললাইনে দাঁড়িয়ে পড়েন।

গফরগাঁও রেলস্টেশনের মাস্টার সেলিম আল হারুন জানান, স্থানীয় লোকজনের সহযোগিতা এবং চালকের বিচক্ষণতার কারণে দুর্ঘটনা থেকে রক্ষা পায় অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি।

এ সম্পর্কিত আরও খবর