ঘূর্ণিঝড়ে ভেঙে পড়া গাছ অপসারণ, আহতদের উদ্ধারে ফায়ার সার্ভিস

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-05-27 19:56:52

ঘূর্ণিঝড় রিমাল মোকাবেলায় কাজ করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। ঝড় শুরু হওয়ার পর থেকে ২ জনকে নিহত ও ৪ জনকে আহত অবস্থায় উদ্ধার করেছে তারা। একই সঙ্গে এখন পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে ঘূর্ণিঝড়ের প্রভাবে ভেঙে পড়া ১৫৫টি গাছ অপসারণ করা হয়েছে। বিভিন্ন ফায়ার স্টেশনে ১৬৩ জনকে আশ্রয় দেওয়া হয়েছে।

সোমবার (২৭ মে) ফায়ার সার্ভিসের মিডিয়া সেল কর্মকর্তা শাহজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করেন।


ঝড় শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃক উদ্ধার কাজের বিবরণ তুলে ধরে শাহজাহান শিকদার জানান, চট্টগ্রামের চন্দননগরে দেয়াল ধসে নিহত ১ জনকে উদ্ধার করা হয়েছে। নাম সাইফুল ইসলাম হৃদয়, বয়স আনুমানিক ২৬ বছর। বরিশাল বিভাগের বাউফলে গাছচাপায় নিহত ১ জনকে উদ্ধার করা হয়। নাম মো. আব্দুল করিম খান, বয়স আনুমানিক ৬৫ বছর। এছাড়া আহত ২ জনকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢাকার কেরানীগঞ্জে ঝড়-বৃষ্টির কারণে উল্টে যাওয়া গাড়িতে চাপা পড়া দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের একজন পুরুষ, বয়স আনুমানিক ৫৫ বছর, অপরজন মহিলা, বয়স আনুমানিক ৩৩ বছর। আহতদের নাম জানা যায়নি।

আশ্রয় প্রদান:

বরিশালের গলাচিপা ফায়ার স্টেশনে মোট ১২০ জনকে আশ্রয় দেয়া হয়েছে, এখনো সেখানে ৬৩ জন অবস্থান করছেন। এছাড়া একই বিভাগের বরগুনার পাথরঘাটা ফায়ার স্টেশনে ১৭ জন, ভোলা ফায়ার স্টেশনে ২০ জন এবং ইন্দুরকানি ফায়ার স্টেশনে ৬ জনসহ বিভিন্ন ফায়ার স্টেশনে মোট ১৬৩ জনকে আশ্রয় দেওয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর