নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ না হওয়ার শঙ্কা: চট্টগ্রামে দুই থানার ওসি প্রত্যাহার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-05-27 19:53:03

উপজেলা পরিষদ নির্বাচন হওয়ার দুইদিন আগে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্ন করতে চট্টগ্রামের চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দু্ল ইসলাম ও আনোয়ারা থানার ওসি সোহেল আহমেদকে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (২৭ মে) ইসি সচিবালয়ের উপসচিব (চলতি দায়িত্ব) মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে চট্টগ্রাম জেলার চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ এবং আনোয়ারা থানার অফিসার ইনচার্জকে সংশ্লিষ্ট রেঞ্জ ডিআইজি'র কার্যালয়ে সংযুক্ত করে সংশ্লিষ্ট থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (তদন্ত)কে ৩১ মে পর্যন্ত দায়িত্ব দেওয়ার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

একই নোটিশে চট্টগ্রাম ছাড়াও কুমিল্লা জেলার দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ, চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জক এবং পটুয়াখালী জেলার দুমকী থানার অফিসার ইনচার্জকে উক্ত উপজেলা পরিষদের নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত সংশ্লিষ্ট রেঞ্জ ডিআইজি'র কার্যালয়ে সংযুক্ত করে সংশ্লিষ্ট থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (তদন্ত) পদে দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানানো হয়।

এবিষয়ে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুছ আলী বলেন, বিষয়টি বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি। তবে অফিসিয়ালি কোনো চিঠি আমাদের হাতে আসেনি। চিঠি পাওয়ার পর বিস্তারিত জানাতে পারবো।

উল্লেখ্য, আগামী ২৯ মে আনোয়ারা ও চন্দনাইশ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর