জনগণের সক্ষমতার সাথে শিক্ষার গুণগত মান বেড়েছে

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 05:07:03

জনগণের সক্ষমতা বৃদ্ধি পাওয়ার সাথে পাল্লা দিয়ে শিক্ষার গুণগত মান দ্রুততার সাথে বেড়েছে বলে দাবি করেছেন শিক্ষা উপমন্ত্রী অ্যাডভোকেট মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, দেশর বর্তমান শিক্ষা ব্যবস্থায় আধুনিকায়ন ও প্রযুক্তির ব্যবহারের কল্যাণে শিক্ষার্থীরা বর্হিবিশ্বে খ্যাতি বহে নিয়ে আসছে। আর শিক্ষার্থীদের এমন সাফল্যের, উদ্দীপনার পেছনে শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য।

শনিবার (২৬ জানুয়ারি) বেলা সোয়া ১২টায় নগরীর আগ্রাবাদ সরকারি কলোনি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নওফেল বলেন, প্রাতিষ্ঠানিক ক্ষেত্রে শিক্ষার উন্নয়নও ডিজিটাইলেশনের পরেও আমাদের অনেক সরকারি কর্মকর্তা ও মন্ত্রীরা বানান ভুল করেন। আর এসবকে পুঁজি করে একটি মহল শিক্ষা ব্যবস্থার সামগ্রিক দিক নিয়ে সমালোচনা করেন। শিক্ষার্থীদের মনোবল নষ্ট করার জন্য কাজ করেন। সবাই চিকিৎসক হতে এমনটাও না, বরং বৃত্তিমূলক শিক্ষাকে গুরুত্ব দিয়ে মানুষের সেবার কাজে এগিয়ে আসতে হবে। তিনি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সুনাগরিক হিসেবে গড়ে ওটার ওপর গুরুত্বরোপ করেন।

বক্তব্যে শেষে শিক্ষার ক্রমাগত মান উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।

পরে উপমন্ত্রী শিক্ষার্থীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের উপভোগ করেন। এর আগে বেলুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর