ভারতে যাতায়াত আগের চেয়ে আরও সহজ হবে: বাণিজ্যমন্ত্রী

জেলা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 06:30:22

ভারতে যাতায়াত আগামীতে আরও বেশি সহজ হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। তিনি বলেছেন, বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে তারা (ভারত) ভিসা দেওয়ার অফিস করেছে। আরও ছয়টি এলাকা থেকে তারা ভিসা দেবেন। মোট ১৫টি এলাকা থেকে তারা ভিসা দিতে অফিস করেছেন। আগের চেয়ে সহজ হচ্ছে ইন্ডিয়ান ভিসা পাওয়ার ক্ষেত্রে।

রোববার (২৭ জানুয়ারি) ভারতীয় ভারপ্রাপ্ত হাইকমিশনার ডক্টর আদার্স সাইকার সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেছেন।

তিনি বলেন, নীলফামারীর চিলাহাটি স্থল বন্দর বর্ডারে প্রবেশে সহজ করার বিষয়ে আমরা সঙ্গে কথা বলেছি। ওনারা ইতোমধ্যে তাদের অংশে ট্রেন চলাচলের জন্য রেল লাইন নির্মান করেছেন। এখন আমাদের প্রান্তে কিছু কাজ বাকি আছে। ওই স্থলবন্দর চালু করলে আমাদের ওই অঞ্চলের ব্যবসায় বাড়বে। এই সুবিধা কিভাবে পাওয়া যায় তা নিয়ে আমরা আলোচনা করেছি।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী দিনে আমরা বেশি সক্রিয়ভাবে একসঙ্গে কাজ করার বিষয়ে আমরা কথা বলেছি। এক্ষেত্রে আমাদের মন্ত্রণালয়ের যে উর্ধতন কর্মকর্তা আছেন তাদেরকে আমি বলেছি আপনার যে কাজই করবেন তা সময় বেঁধে দিয়ে করবেন।

টিপু মুন্সি বলেন, আমাদের একটা রিকুয়েস্ট ছিল সেটা হলো- আমাদের ভিসার জন্য। আপাতত আকাশপথে ভিসার সঙ্গে দু’টি করে বর্ডারের ভিসা দিচ্ছেন তারা। আমি অনুরোধ করেছি, আপনারা সবগুলো ওপেন করে দেন। আমাদের লোকজন যার যখন যে দিক দিয়ে সুবিধা সেদিক দিয়ে যেন যেতে পারে। ওনারা বলেছেন, আমাদের সিস্টেমে কিছু সমস্যা আছে। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। খুব অল্প সময়ের মধ্যে সেটা হবে।

এ সম্পর্কিত আরও খবর