সাজেক সড়ক বন্ধ, পর্যটকদের ভোগান্তি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খাগড়াছড়ি | 2024-07-03 11:34:00

প্রবল বর্ষণে আর পাহাড়ি ঢলে খাগড়াছড়ি-সাজেক সড়কের বাঘাইহাট বাজার পানির নিচে তলিয়ে গেছে। এতে বন্ধ রয়েছে যান চলাচল। দ্বিতীয় দিনের মতো সাজেক ও খাগড়াছড়ি প্রান্তে আটকা পড়েছেন হাজারও পর্যটক।

বুধবার (০৩ জুলাই) সকালে খাগড়াছড়ি শহরের শাপলা চত্বরে ভিড় করেন সাজেকমুখী শতাধিক পর্যটক। বাঘাইহাট বাজার পানির নিচে তলিয়ে থাকায় খাগড়াছড়ি থেকে যাচ্ছে না পর্যটকবাহী কোনো পরিবহন। এতে চরম ভোগান্তিতে পড়েছেন পর্যটকরা। একই অবস্থা সাজেকের রুইলুইতেও। সাজেক ভ্রমণে গিয়ে সেখানেওে আটকা রয়েছেন ৫ শতাধিক পর্যটক।

এদিকে, সাজেক যেতে আজ ভোরেও দেশের বিভিন্ন জেলা থেকে এসেছেন পর্যটকরা। খাগড়াছড়ি শহরে অপেক্ষার পাশাপাশি অনেকে স্থানীয় বিনোদন কেন্দ্রগুলোতে ঘুরে এবং কেউ হোটেলে অবস্থান করে সময় কাটাচ্ছেন।

মানিকগঞ্জ থেকে আসা মঈনুল ইসলাম জানান, ভোরে ঢাকার বাস থেকে নেমেছেন সাজেক যাওয়ার উদ্দেশে। এসে শুনছেন, গাড়ি কখন ছাড়বে তার নিশ্চয়তা নেই। এতে করে পরিবার নিয়ে বিপাকে রয়েছেন।

শিক্ষার্থী নজরুল ইসলাম জানান, বন্ধুরা মিলে ঘুরতে এসেছেন গেল সোমবার। দুইদিন অপেক্ষা করেও সাজেক যেতে পারেননি। খাগড়াছড়িতে থেকে হোটেল ভাড়া ও অন্য খরচ মিটাতে গিয়ে বাজেট শেষ পর্যায়ে। আজ যাওয়া না হলে ফিরতে হবে সাজেকের পর্ব অসমাপ্ত রেখে।

খাগড়াছড়ি সাজেক পরিবহন সমিতির লাইনম্যান মো. আরিফ জানান, বাঘাইহাট বাজার থেকে পানি না নামা পর্যন্ত গাড়ি ছাড়া হবে না। পর্যটকদের নিরাপত্তার স্বার্থে পরিবহন চলাচল বন্ধ রাখা হয়েছে। আশা করা হচ্ছে দুপুর নাগাদ বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে বিকেলে সাজেক সড়কে যান চলাচল শুরু হবে।

এ সম্পর্কিত আরও খবর