কোটা ইস্যু: ইবি, কুবি, শেকৃবি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

, জাতীয়

ইবি, কুবি, শেকৃবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-04 14:01:16

সরকারি চাকরিতে ৫৬ শতাংশ কোটা পুনর্বহালের প্রতিবাদে আজ বৃহস্পতিবার (৪ জুলাই) দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছে। এসময় শিক্ষার্থীদের বিভিন্ন মহাসড়ক অবরোধ করে আন্দোলন করতে দেখা যায়।

বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শহীদ মিনার প্রাঙ্গণে জড়ো হয়ে বিভিন্ন স্লোগানের মাধ্যমে আন্দোলন করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এসময় প্রায় এক ঘণ্টার জন্য মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা

এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। বেলা ১২টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে সাড়ে ১২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এসে সড়ক অবরোধ করেন।

তীব্র আন্দোলনে যোগ দিয়েছেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীরাও

তীব্র আন্দোলনে যোগ দিয়েছেন শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীরাও। বেলা ১১টার দিকে তারা রাজধানীর আগারগাঁও চত্বরে (আট রাস্তার মোড়ে) মোড়ে অবস্থান নেন। এসময় যান চলাচল কিছুটা স্থবির হয়ে পড়ে।

এছাড়াও জগন্নাথ, জাহাঙ্গীরনগর, রাজশাহী ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনে অংশ নিতে দেখা যায়। 

এ সম্পর্কিত আরও খবর