দেশের পক্ষে কথা বলার কোনো সরকার নাই: সাকি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-05 14:41:45

বাংলাদেশের পক্ষে কথা বলার কোনো সরকার দেশে নাই। এদেশে আছে অন্য দেশের তাঁবেদার সরকার বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

শুক্রবার (৫ জুলাই) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ কর্তৃক আয়োজিত বাংলাদেশের স্বার্থবিরোধী ও নিরাপত্তা হুমকি সৃষ্টিকারী সমঝোতা স্মারকের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

ভারতকে উদ্দেশ্য করে জোনায়েদ সাকি বলেন, এদেশের মানুষকে শুষ্ক মৌসুমে পানি আটকে রেখে আমাদেরকে পানিতে মারবেন, সীমান্তের কাটাতারে আমাদের নাগরিকদের প্রতিদিন গুলি করে হত্যা করবেন, বাংলাদেশের সাথে বন্ধুত্বের কথা বলে বাণিজ্যে সব ধরনের অশুল্ক বাধা সৃষ্টি করে রাখবেন। এ দেশে নির্বাচিত সরকার যদি থাকতো তাহলে এমন অবস্থার সৃষ্টি হতো না।

তিনি আরও বলেন, শেখ হাসিনা চীনে যাওয়ার জন্য ভারতের অনুমতি নিয়ে এসেছেন, এই হলো ৫৩ বছরের মুক্তিযুদ্ধের বাংলাদেশের অবস্থা। বিদেশি প্রভুর দয়ায় যারা ক্ষমতায় আছেন তারা এই ভাবে অনুমতি নিয়ে সব কাজ করবে। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ এখন তলানিতে গিয়ে ঠেকছে। ১০০ বিলিয়ন ডলার বাংলাদেশের জনগণের ঘাড়ে বৈদেশিক ঋণ চাপিয়েছে।

তিনি বলেন, আমরা পরিষ্কারভাবে ছাত্রদের আন্দোলনকে সমর্থন জানাই। শিক্ষকদের আন্দোলনকে সমর্থন জানাই। এদেশের মানুষের প্রতিটি আন্দোলনে আমরা আছি। আমরা সবাই একসাথে সব বিরোধী দলকে ঐক্যবদ্ধ করে আন্দোলনের মাধ্যমে আপনাদেরকে ক্ষমতা থেকে নামিয়ে দিবো।

এসময় বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আওয়ামী লীগ এবং বর্তমান সরকার বাস্তবে এখন ভারতীয় স্বার্থে প্রতিনিধিত্ব করছে। ফলে এই সরকার যে সমঝোতা চুক্তি করেছে সেটা কোনো ভাবেই বাংলাদেশের মানুষ গ্রহণ করবে না। এ সরকারের কাছে কোনো কিছুই এখন আর নিরাপদ নয়। স্বাধীনতা, সার্বভৌমত্ব, জাতীয় নিরাপত্তা সবকিছুই আজ হুমকির মুখে।

এ সম্পর্কিত আরও খবর