হবিগঞ্জে দুই শিশুর মরদেহ নদীতে ভাসিয়ে দেয়ার ঘটনায় মামলা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ | 2024-07-06 12:39:55

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় গ্রাম পঞ্চায়েত নেতাদের চাপে সমাহিত করা মৃতদেহ শ্মশান থেকে তুলে বস্তায় ভরে নদীতে ভাসিতে দেয়ার ঘটনায় ৭ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন শিশু প্রলয়ের বাবা গোবিন্দ চন্দ্র দাস।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে আজমিরীগঞ্জ থানায় তিনি এ অভিযোগ দায়ের করেন। এই মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ১০-১২ জনকে।

এর আগে গত বুধবার আজমিরীগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রে আদালত ঘটনার তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য থানার অফিসার ইনচার্জকে আদেশ দেন।

গত ২৯ জুন দুপুরে উপজেলার পাহাড়পুর গ্রামে পানিতে ডুবে মারা যায় ৭ বছরের শিশু প্রলয় ও ৬ বছরের সূর্য। স্থানীয় রীতি অনুযায়ী ওই দিন বিকেলে পাহাড়পুর শ্মশানে সন্তানের মৃতদেহ মাটি চাপা দিয়ে সমাহিত করা হয়। পরে পঞ্চায়েত নেতাদের চাপে বাধ্য হয়ে শ্মশান থেকে তাদের মৃতদেহ তুলে কোমরে দড়ি বেধে পাথর দিয়ে বস্তাবন্দী করে ভাসাতে হয় কালনী-কুশিয়ারা নদীতে।

এনিয়ে গত ১ জুলাই বার্তা২৪.কম সহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে জেলা জুড়ে সমালোচনার সৃষ্টি হয়। পরে আদালত স্বপ্রণোদিত হয়ে থানার ওসিকে তদন্তের নির্দেশ দেয়।

শিশু প্রলয়ের বাবা জানান, বারবার আকুতি-মিনতি করেও সন্তানের জন্য সামান্য মাটি মিলেনি। তিনি এ ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেন।

পুলিশ জানায়, বাদীর অভিযোগ ও আদালতের আদেশ পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর