অবৈধভাবে ভারতে প্রবেশের সময় ১০ বাংলাদেশি আটক

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নীলফামারীর ডিমলা ও লালমনিরহাটের পাটগ্রাম সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশকালে এক মানবপাচারকারী দালালসহ ১০ বাংলাদেশিকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। শুক্রবার (৪ অক্টোবর) তাদের আটক করা হয়। আটককৃতদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিজিবি জানায়, শুক্রবার দুপুরের দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আঙ্গরপোতা-দহগ্রাম সীমান্ত সীমান্তবর্তী গোল্পেরটারী এলাকায় বাংলাদেশের অভ্যন্তরে বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় দালালচক্রের সদস্য বেলাল হোসেনসহ ৬ জনকে আটক করে। আটককৃত অন্যরা হলেন- সিরাজগঞ্জ সদরের চিরাতন ঘোষের ছেলে শ্রী মানিক ঘোষ (৩৭), মানিক ঘোষের স্ত্রী পুজা সাহা (৩০), মানিক ঘোষের মেয়ে নমরোতা ঘোষ (১২) ও পূজিতা ঘোষ (৩) এবং বাদল চন্দ্রের স্ত্রী অনিকা ঘোষ (৫৮)।

বিজ্ঞাপন

এর আগে বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কালিগঞ্জ বিওপির টহলদল নীলফামারীর ডিমলা উপজেলার সীমান্তবর্তী নামাজীপাড়া এলাকায় বাংলাদেশের অভ্যন্তরে বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় ৪ জন বাংলাদেশিকে আটক করে। আটককৃতরা হলো-দিনাজপুরের খানসামা উপজেলার খামারপাড়া গ্রামের প্রমোদ চন্দ্র রায়ের ছেলে শ্রী খনিজ চন্দ্র (২৬), দুর্গা রায়ের ছেলে তপন রায় (২১), মিলন চন্দ্রের ছেলে ছন্দ রায় (২১) এবং কৃষ্ণচন্দ্র রায়ের ছেলে রঞ্জিত রায় (১৭)।

এ সময় তাদের কাছ থেকে ২৫ হাজার ১৭০ টাকা, ১৬০ ভারতীয় রুপি, চারটি সিম, দুইটি জাতীয় পরিচয়পত্র, একটি জন্মনিবন্ধন কার্ড, দুইটি অ্যান্ড্রয়েড মোবাইল, দুটি চার্জার ও একটি ব্লুটুথ হেডফোন জব্দ করা হয়। পরে মামলা দায়ের করে ডিমলা থানা পুলিশের কাছে আটকদের হস্তান্তর করে বিজিবি। শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে তাদের আদালতে সোপর্দ করেন ডিমলা থানা পুলিশ।

ডিমলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলে এলাহী বলেন, আটককৃতরা কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত নন। তারা কাজের সন্ধানে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের চেষ্টা করেছিলেন বলে জানা গেছে। তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।