বেনজীরের ১০ কোটি টাকার বাংলো বাড়ি জব্দ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-06 16:18:37

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ২৪ কাঠা জায়গার ওপর নির্মিত পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের ১০ কোটি টাকার বাংলো বাড়ি আদালতের নির্দেশে জব্দ করা হয়েছে।

শনিবার (৬ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি দমন কমিশনের সমন্বয়ে গঠিত টিম রূপগঞ্জের আনন্দ হাউজিং সোসাইটি এলাকার এই বাড়িটি জব্দ করে।

দুর্নীতি দমন কমিশনের নারায়ণগঞ্জের কার্যালয়ের উপ-পরিচালক মইনুল হাসান রওশানী বিষয়টি নিশ্চিত করেছেন।

খোজঁ নিয়ে জানা যায়, রাজধানীর ডেমরা স্টাফ কোয়ার্টার থেকে রূপগঞ্জের কাঞ্চনগামী সড়কের পাশে নির্জন এলাকায় ‘আনন্দ হাউজিং সোসাইটি’ নামে একটি আবাসন প্রকল্পের ৫৫ শতাংশ জায়গা আট বছর আগে এলাকার প্রয়াত প্রেমানন্দ সরকারের সন্তানদের কাছ থেকে ১ কোটি ৮৩ লাখ টাকায় কেনেন বেনজীর আহমেদ। পরে বছর চারেক আগে এই জমিতে আলিশান ডুপ্লেক্স বাড়ি করেন তিনি।

হাউজিংয়ের স্টাফরা জানান, প্লট আকারে প্রতি কাঠা জমি ৪০ থেকে ৪৫ লাখ টাকায় বিক্রি হচ্ছে। সেখানেই ২৪ কাঠা জমি কিনে বাড়ি তৈরি করেছেন সাবেক আইজিপি বেনজীর আহমেদ।

বাড়িটি দেখাশুনার দায়িত্বে থাকা নিরাপত্তাকর্মী জানান, ২০২২ সালের দিকে বাড়িটি নির্মাণ করা হয়। বেনজীর আহমেদ দেশে অবস্থানকালে মাঝে মধ্যেই এই বাড়িতে আসতেন এবং অবসরে রাত্রিযাপনও করতেন। বাড়িটিতে সার্বক্ষণিক নিরাপত্তায় কেয়ার টেকারের পাশাপাশি দুটি কুকুরও রাখা হয়েছে।

এদিকে, গত ১২ জুন উচ্চ আদালতের আদেশে তৃতীয় দফায় জব্দ করা হয়েছে বেনজীর আহমেদের অর্জিত আরও বিপুল পরিমাণ সম্পদ। সেই জব্দ তালিকায় রূপগঞ্জের এই বাড়িটিও রয়েছে। বলা হচ্ছে, বাড়িটির মূল্য প্রায় ১০ কোটি টাকা।

এ সম্পর্কিত আরও খবর