নির্বাচনি প্রতিজ্ঞা অনুযায়ী আমরা সর্বস্তরে কাজ করছি: শিল্পমন্ত্রী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-07-08 16:25:45

নির্বাচনি প্রতিজ্ঞা অনুযায়ী সর্বস্তরে কাজ করেছেন বলে জানিছেন শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

সোমবার (৮ জুলাই) বিকালে তেজগাঁও বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) কর্তৃক নির্মিত বয়েজ হোস্টেল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, বিটাকে আধুনিক যন্ত্র তৈরি করার অভিজ্ঞ কর্মকর্তা আছেন, কারখানা আছে। জাতীয়ভাবে যে সমস্যা হয় এখানে আমরা সমাধান করতে পারি। বিটাক শুধু ঢাকায় নয় পুরো বাংলাদেশে আছে। ছেলেদের পাশাপাশি আমাদের এখানে মেয়েদের অগ্রাধিকার রয়েছে।

আমরা প্রকল্প নিলে বাস্তবায়নে অনেক সময় ক্ষেপন হয় তাতে সময়ও যেমন অপচয় হয় তেমনি খরচও বাড়ে। বিটাকের মাধ্যমে আমাদের জেলা ও বিভাগীয় যে সমস্ত প্রকল্প আছে আমি আশা করি সেগুলো তাড়াতাড়ি সমাপ্ত হয়ে যাবে।

শিল্পায়নের জন্য আমাদের মন্ত্রণালয় থেকে বিভিন্ন বড় প্রকল্প আছে। সেখানে একের পর এক কারখানা এগিয়ে আসছে। সেখানেও কিন্তু বিশাল কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। সেখানেও কিন্তু আমাদের জনশক্তি দরকার। আমরা যদি যথাযথভাবে এগিয়ে যেতে পারি তাহলে আমাদের বেকারত্ব থাকবে না।

আমাদের এখানে যারা আছে তাদের জন্য আমাদের দক্ষ জনশক্তি তৈরি করা উচিৎ উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা এক সময় বলেছিলাম, ঘরে ঘরে আমরা নিজের চাকরি নিজেরাই তৈরি করবো। সেখানে আমাদের উদ্দেশ্য ছিলো টাই শুধু বাহিরে চাকরি করবো না, আমরা নিজেরাই চাকরি তৈরি করবো।

বিটাক মহাপরিচালক পরিমল সিংহ এর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা।

এ সম্পর্কিত আরও খবর