রং করার নামে বিলবোর্ডে সয়লাব সেন্ট্রাল প্লাজা

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা ২৪.কম | 2023-08-27 14:41:14

চট্টগ্রাম শহরের প্রাণকেন্দ্র জিইসি মোড়ে অবস্থিত সেন্ট্রাল প্লাজা বিলবোর্ড দিয়ে ঢেকে ফেলা হয়েছে। সৌন্দর্য বর্ধনের নামে ব্যবসায়ী সমিতির সাথে চুক্তি করে জোরপূর্বক বিলবোর্ড স্থাপন করা হয়েছে বলে ব্যবসায়ীদের অভিযোগ।

এতে অন্তত তিনশত দোকান মালিকের মাঝে অসন্তোষ বিরাজ করেছে। এরই মধ্যে বিলবোর্ড দেখা না যাওয়ায় ইন্টারনেটের ক্যাবল কেটে ফেলা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। এতে করে ওই এলাকায় ইন্টারনেট নির্ভর ব্যবসা-বাণিজ্যসহ যাবতীয় কার্যক্রম ক্ষতিগ্রস্ত ।

এতে ইন্টারনেট নির্ভর সেবা প্রতিষ্ঠান গুলোতে স্তবিরতা নেমে এসেছে।

সেন্ট্রাল প্লাজা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জাকির হোসেন রুবেল বার্তা২৪কে বলেন, সেন্ট্রাল প্লাজার সম্মুখ অংশে রং করার জন্য চুক্তি দেওয়া হয় আওয়ামী লীগ নেতা আরশাদুল আলম বাচ্চু এবং তৈয়মুরকে। কিন্তু তারা দোকানের সৌন্দর্য বর্ধন করার নামে একটি মোবাইল কোম্পানির বিজ্ঞাপন লাগিয়ে দেয়। এতে মার্কেটের সৌন্দর্য নষ্টের পাশাপাশি ব্যবসায়ীদের মাঝে অসন্তোষ সৃষ্টি হয়।

সেন্ট্রাল প্লাজার সাইবার ক্যাফে ক্লফ নেটের মালিক মোহাম্মদ আশরাফ হোসেন বলেন, দুই দিন থেকে ইন্টার নেট কানেকশন নেই। বিলবোর্ডের সামনে কে বা কারা লাইন কেটে দিয়েছে। তবে বুধবার বিকেল থেকে লাইন ঠিক করা হচ্ছে।

সেন্ট্রাল প্লাজার ব্যবসায়ী মোহাম্মদ মাসুদ বলেন, রাজনৈতিক পরিচয় ব্যবহার করে প্রভাবশালী এলাকায় ইন্টারনেট সেবা নিয়ে আধিপত্য বিস্তারের চেষ্টা করছে।

এদিকে ইন্টারনেট ক্যাবল কাটা পড়ায় জিএইসি, ওআর নিজাম রোড, খুলশী, লালখান বাজার, নাসিরাবাদসহ সন্নিহিত এলাকার সকল ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, কর্পোরেট প্রতিষ্ঠান ও আবাসিক গ্রাহকদের ইন্টারনেট নির্ভর যাবতীয় কার্যক্রম মুখ থুবড়ে পড়েছে।

মাকের্টের সম্মুখে রং করার কন্ট্রাক নেওয়ার বিষয়টি জানতে চাইলে আওয়ামী লীগ নেতা আরশাদুল আলম বাচ্চু বার্তা২৪কে বলেন, সেন্ট্রাল প্লাজায় আমার ব্যবসা প্রতিষ্ঠানও আছে। আমি মার্কেটের সামনের সৌন্দর্য বর্ধনের কাজ নিয়েছি। কিন্তু মার্কেটের সামনে গ্লাস ফিটিংস করে এর উপর মোবাইলের বিজ্ঞাপন লাগানো হয়েছে। এখানে আমি মধ্যস্বত্তভোগী হিসেবে ব্যবসা করছি। অন্যথায় আমি কেন এতো টাকা খরচ করে মার্কেটকে সুন্দর করবো।

ইন্টারনেট ক্যাবল কাটার বিষয়ে তিনি বলেন, ইন্টারনেট ক্যাবল বিষয়ে আমার জানা নেই। সেটি সিটি করপোরেশনের বিদ্যুতের খুঁটি সারাতে গিয়ে কাটা পড়েছে। ইন্টারনেট লাইনের বিষয়ে আমার কোন সংশ্লিষ্টতা নেই।

এ সম্পর্কিত আরও খবর