চট্টগ্রামে বন্যার পানিতে তলিয়ে যাওয়া তরুণের মরদেহ উদ্ধার

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো | 2024-08-23 11:36:12

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ইছামতি নদীতে বন্যার পানিতে তলিয়ে যাওয়া তরুণের মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই তরুণের নাম মোহাম্মদ রনি (২০)।

বৃহস্পতিবার (২২ আগস্ট) মধ্যরাতে স্থানীয়রা ওই যুবকের মরদেহ উদ্ধার করেন।

এর আগে বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ফুলবাগিচা বিলে বন্যার পানিতে তলিয়ে যান রনি। নিহত রনি দক্ষিণ রাজানগর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের গাবতল এলাকার বাসিন্দা আবু বক্করের ছেলে। তিনি পেশায় সিএনজি অটোরিকশা চালক।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ ইউসুফ আলী জানিয়েছেন, বুধবার রাত থেকে পাহাড়ি ঢলে ইছামতি নদীর তীর উপচে পানি প্রবেশ করে। বৃহস্পতিবার দুপুরে বন্যার পানি দেখতে যান রনি। এসময় তিন-চারজন এক সঙ্গে নদী সংলগ্ন জমিতে নামলে প্রবল স্রোতে তলিয়ে যান রনি। এরপর স্থানীয় মানুষ ও ফায়ার সার্ভিস দিনভর চেষ্টা চালিয়ে তার খোঁজ পায়নি। পরে মধ্যরাতে পাশের একটি বিল থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে ফটিকছড়িতে বন্যার পানিতে তলিয়ে গিয়ে সামি (১২) নামের এক শিশু নিখোঁজ হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২ টায় উপজেলার দাঁতমারা ইউপির শান্তিরহাটের সাদি নগরে এই ঘটনা ঘটে।

ইছামতি নদীতে নেমে আসা পাহাড়ি ঢলে তলিয়ে গেছে রাঙ্গুনিয়ার বিস্তীর্ণ এলাকা। সেই বন্যায় ভেসে গেছে দেশের শষ্যভান্ডার খ্যাত গুমাইল বিলের শত শত হেক্টর ফসলি জমি। বসতবাড়ি আর মাছের ঘেরও পানির নিচে ডুবে আছে।

এ সম্পর্কিত আরও খবর