হেলিকপ্টার যোগে চট্টগ্রামে ফজলে করিম, পাঠানো হলো কারাগারে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-09-20 15:09:12

সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার পথে আটক হওয়া রাউজানের সাবেক সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীকে হেলিকপ্টারে করে চট্টগ্রামে আনা হয়েছে। পরে র‍্যাব-পুলিশ কড়া পাহারায় তাকে গাড়িতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া কারাগার থেকে ফজলে করিমকে বহনকারী হেলিকপ্টারটি নগরীর দামপাড়া পুলিশ লাইনস মাঠে এসে পৌঁছায়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ) প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে ফজলে করিমকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়া থেকে আসা হেলিকপ্টারটি পুলিশ লাইনস মাঠে নামে। এরপর কড়া নিরাপত্তায় পুলিশি পাহারায় তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো. ইব্রাহীম বলেন, ব্রাহ্মণবাড়িয়া কারাগার থেকে বৃহস্পতিবার বিকেল সোয়া পাঁচটার দিকে এবিএম ফজলে করিম চৌধুরীকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। বর্তমানে এবিএম ফজলে করিম চৌধুরী চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

জানা গেছে, ফজলে করিম গ্রেফতার হওয়ার পর চট্টগ্রামে হওয়া দুটি মামলায় তাকে গ্রেফতার দেখানোর শুনানির জন্য দিন ধার্য ছিল গতকাল বুধবার। কিন্তু নিরাপত্তাজনিত কারণে তাকে ব্রাহ্মণবাড়িয়া থেকে চট্টগ্রামে আনা হয়নি। পরিস্থিতি বুঝে ফজলে করিমকে আদালতে হাজির করা হবে।

গত ১২ সেপ্টেম্বর সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্তের আবদুল্লাহপুর এলাকা থেকে রাউজানের সাবেক এমপি ফজলে করিমসহ তিনজনকে আটক করে বিজিবি। আখাউড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা করছিলেন তিনি।

ফজলে করিম চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম নগর ও জেলার বিভিন্ন থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিতে শিক্ষার্থী হত্যা, ছাত্রদল নেতা নুরুল আলম হত্যাসহ ১০টি মামলা রয়েছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর তাঁর বিরুদ্ধে এসব মামলা হয়।

এ সম্পর্কিত আরও খবর