জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যার এক আসামি গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, সাভার (ঢাকা) | 2024-09-22 10:47:36

সাভারের আশুলিয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক ছাত্র ও ছাত্রলীগের সাবেক নেতা শামীম আহমেদ ওরফে শামীম মোল্লা হত্যার ঘটনায় গাজীপুর থেকে মো. মাহমুদুল হাসান রায়হানকে গ্রেফতার করেছে আশুলিয়া থানা পুলিশ।

রোববার (২২ সেপ্টেম্বর) ভোরের দিকে গাজীপুর জেলার জয়দেবপুর থানার হোতাপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মাহমুদুল হাসান রায়হান গাজীপুরের দক্ষিণ সালনার আরালিয়া গ্ৰামের বাসিন্দা। তিনি জাবির ইংরেজি বিভাগের ৫০তম ব্যাচের শিক্ষার্থী ও শেখ রাসেল হলের আবাসিক ছাত্র।

পুলিশ জানায়, হত্যাকাণ্ডের ঘটনার পর আত্মগোপনে চলে যায় মাহমুদুল হাসান রায়হান। তিনি তার ফুফুর বাড়িতে অবস্থান করছিলেন। তথ্যপ্রযুক্তির সহায়তায় অবস্থান শনাক্ত করে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, শামীম মোল্লা হত্যা মামলায় তিন নম্বর আসামি মাহমুদুল হাসান রায়হানকে গ্রেফতার করা হয়েছে। দুপুরের দিকে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হবে তাকে। সেখানে সাত দিনের রিমান্ড আবেদন করা হবে।

এর আগে গত বুধবার বিকেল থেকে রাতের মধ্যে জাবি ক্যাম্পাসে চার দফা গণপিটুনির ঘটনায় নিহত হন শামীম মোল্লা। তিনি সাভারের আশুলিয়ার কাঠগড়া এলাকার বাসিন্দা ছিলেন। শামীম মোল্লা জাবির ৩৯ ব্যাচের ইতিহাস বিভাগের শিক্ষার্থী ছিলেন।

ওই ঘটনায় জাবির আট শিক্ষার্থীকে বহিষ্কার ও তাদের বিরুদ্ধে হত্যা মামলা করে জাবি প্রশাসন। এছাড়া পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর