কক্সবাজারে সেনাবাহিনী এবং পুলিশের যৌথ উচ্ছেদ অভিযান

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2024-09-22 21:39:21

কক্সবাজার শহরের কলাতলীতে যৌথ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে সেনাবাহিনী এবং পুলিশ। এসময় ফুটপাতে থাকা অবৈধ ঝুপড়ি দোকান এবং ভ্যানগুলো সরিয়ে দেওয়া হয়।

রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে কলাতলী ডলফিন মোড়ে পর্যটক এবং স্থানীয়দের হাঁটাচলায় সমস্যার সৃষ্টি করায় এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) জসিম উদ্দিন চৌধুরী বলেন, কক্সবাজার পর্যটন জোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এলাকা কলাতলী ডলফিন মোড়। এ মোড়টি সুন্দর থাকুক, এটি পর্যটক এবং স্থানীয় উভয়েরই দাবি। তাই বাংলাদেশ সেনাবাহিনীর ২টি টিম এবং পুলিশ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। এই এলাকাটির সৌন্দর্য রক্ষার্থে ফলোআপ করা হবে।

এর আগে দুই দফায় ডলফিন মোড় কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সামনের অবৈধ ঝুপড়ি এবং ভ্যান উচ্ছেদ অভিযান করে সরিয়ে ফেলা হয়। এক দফা উচ্ছেদ করে সবুজায়নও করা হয়। তবে উচ্ছেদ করার পরপরই আবারও বসে যেতো ঝুপড়িগুলো।

এবিষয়ে কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) জসিম উদ্দিন চৌধুরী বলেন, উচ্ছেদের পর আবার যেন দোকানগুলো বসতে না পারে, তার জন্য বারবার তদারকি করা হবে। যদি আইন অমান্য করে, তাহলে সেনাবাহিনী ম্যাজিস্ট্রেসি পাওয়ার থেকে আইনানুগ ব্যবস্থা নিবেন।

এ সম্পর্কিত আরও খবর