নদী থেকে মেয়েকে বাচাঁতে প্রাণ দিলেন মা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪. কম, নেত্রকোনা | 2024-09-23 02:28:38

নেত্রকোনা দুর্গাপুরে সোমেশ্বরী থেকে মেয়েকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলেন রেজিয়া খাতুন (৬০) নামের মা।

রবিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার বিরিশিরি ইউনিয়নের কানিয়াইল এলাকায় এঘটনা ঘটে।

মায়ের মৃত্যু হলেও সুস্থ রয়েছেন মেয়ে মিম আক্তার (১১)। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। শারীরিকভাবে সুস্থ থাকলেও মায়ের মৃত্যুতে ভেঙে পড়েছেন মেয়ে।

নিহত রেজিয়া খাতুন উপজেলার বিরিশিরি ইউনিয়নের কানিয়াইল গ্রামের আব্দুল জলিলের স্ত্রী।

জানা গেছে, রবিবার সন্ধ্যায় মা ও মেয়ে গরুকে গোসল করানোর জন্য বাড়ির পাশে সোমেশ্বরী নদীতে যান। গরুকে গোসল করানোর একপর্যায়ে পাড়ে থাকা মেয়ে মিমের পায়ে গরুর রশি পেঁচে নদীর পানিতে পড়ে যায়। এই সময় মেয়েকে বাঁচাতে নদীতে ঝাঁপ দেয় মা রেজিয়া খাতুন। এ দৃশ্য দেখে স্থানীয়রা ছুটে এসে তাদের দুইজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মা রেজিয়া খাতুনকে মৃত ঘোষণা করেন। অপরদিকে মেয়ে মিম আক্তারকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নিহতের স্বজন (ভাই) জালাল উদ্দিন বলেন, লাশ হাসপাতাল থেকে বাড়িতে আনা হয়েছে। নিহতের ছেলে মেয়েরা ঢাকায় থাকে তারা আসলে দাফন করা হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তানজিরুল ইসলাম রায়হান বলেন, মা মেয়ে পানিতে ডুবার ঘটনায় স্থানীয়রা দুইজনকে হাসপাতালে নিয়ে আসলে একজনকে মৃত অবস্থায় পাই। আর মেয়ে শিশুটি হাসপাতালে ভর্তি অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। আগের থেকে শারীরিক অবস্থা এখন ভালো আছে।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম বলেন, এ ঘটনা শোনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর