রেস্তোরাঁ মালিক সমিতির সুমনের বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,ঢাকা | 2024-09-23 11:45:15

বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির সমিতির কেন্দ্রীয় কমিটির ১ম যুগ্ম মহাসচিব ফিরোজ আলম সুমনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার ও মিথ্যা হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির মহাসচিব ইমরান হাসান ও সভাপতি মো. ওসমান গণির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি একটি ঐতিহ্যবাহী পুরনো প্রতিষ্ঠান। আমরা সব সময় জনগণের পাশে থেকে নিজের অধিকারের বিষয়ে কাজ করে আসছি। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই আমরা সকল রেস্তোরাঁ মালিকগণ এই আন্দোলনের পক্ষে কাজ করেছেন এবং নিজ নিজ স্থান থেকে সকলে এই আন্দোলনের সহযোগিতা করেছেন।

অনেকে সরাসরি, আর্থিক, খাদ্যদ্রব্য দিয়ে আন্দোলনকারীদের সহযোগিতা করেছেন। তেমনি রামপুরার আল-কাদেরিয়া রেস্টুরেন্টের মালিক ফিরোজ আলম সুমনও তার মধ্যে একজন। তিনি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই ছাত্রদের খাবার, পানি ও বিভিন্নভাবে সহায়তা করে আসছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি বাংলাদেশর একটি অন্যতম বড় সংগঠন। তাই বিভিন্ন সময়ে সাবেক সরকারের উচ্চ পর্যায়ের অনেক ব্যক্তির সাথে আমাদের বিভিন্ন সমস্যা ও দাবি-দাওয়া নিয়ে বৈঠক/মতবিনিময়/আলোচনা করতে হয়েছে।

গত ১৪ আগস্ট ফিরোজ আলম সুমনের সেই সকল বৈঠক/মতবিনিময়/আলোচনা সভার পুরাতন ছবি ব্যবহার করে ফেসবুকে উদ্দেশ্যমূলক একটি পোস্ট করা হয় এবং উস্কানিমূলক স্ট্যাটাস দিয়ে ফিরোজ আলম সুমনের রেস্তোরাঁর ও তার জীবনের ক্ষতির চেষ্টা করা হয়েছে। এই ঘটনার পরে রামপুরা বাড্ডা থানায় তাকে একাধিক মিথ্যা ও হয়রানিমূলক মামলায় আসামি করা হয়েছে। যা উদ্দেশ্য প্রণীত। আন্দোলনের শুরু থেকে ফিরোজ আলম বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষেই ছিলেন এবং তিনি কোন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন।

ফিরোজ আলম বর্তমানে বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির সমিতির কেন্দ্রীয় কমিটির প্রথম যুগ্ম মহাসচিবের দায়িত্ব পালন করছেন এবং তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র একজন সম্মানীয় জেনারেল বডি (জিবি) মেম্বার। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও মানবাধিকার সংগঠনের সাথে যুক্ত আছেন। তাই আমরা বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির পক্ষ থেকে ফিরোজ আলম সুমনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধ ও মিথ্যা হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি ও তীব্র নিন্দা জানাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর