সাবেক এমপির ছেলের শ্বশুরবাড়ি থেকে বিপুল বৈদেশিক মুদ্রা ও টাকা উদ্ধার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিপুল বৈদেশিক মুদ্রা ও টাকা উদ্ধার

বিপুল বৈদেশিক মুদ্রা ও টাকা উদ্ধার

রাজধানীর উত্তরার একটি বাড়ি থেকে নগদ ১ কোটি ১৬ লাখ টাকা ও বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ তিনজনকে গ্রেফতার করেছে যৌথ বাহিনী। এ সময় দুটি প্রাইভেটকার জব্দ করা হয়।

সোমবার (২৩ সেপ্টেম্বর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃতরা হলেন- শাহজাদা খান সাজ্জাদ, মো. তৌজিদুল ইসলাম ও মো.সাইফুল ইসলাম।

মুহাম্মদ তালেবুর জানান, গোপন তথ্যের ভিত্তিতে গতকাল রোববার সেনাবাহিনী ও উত্তরা পশ্চিম থানার একটি যৌথ টিম ওই বাসায় স্থানীয় সাক্ষীসহ প্রবেশ করে। সেখানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা ও বৈদেশিক মুদ্রাসহ তিনজনকে গ্রেফতার করা হয়।

গাড়ি উদ্ধার

এ সময় তাদের কাছ থেকে এক কোটি ১৬ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা, ৬৫টি ১০০ ইউএস ডলারের নোট, চারটি ২০ ইউএস ডলারের নোট, একটি ৫ ইউএস ডলারের নোট, একটি ১ ইউএস ডলারের নোট, ৪১ টি ১০০০ থাইবাথ নোট, ১১টি ১০০ থাইবাথ নোট, দুটি ৫০০ খাইবাথ নোট, ২৮টি ২০ থাইবাথ নোট, তিনটি ৫০ থাইবাথ নোট, ২০টি ৫০০ দিরহামের নোট, একটি ১০০ দিরহামের নোট, একটি ২০ দিরহামের নোট, তিনটি ১০ দিরহামের নোট, দুটি ৫ দিরহামের নোট, পাঁচটি ১০০ কানাডিয়ান ডলারের নোট, দুটি ১০ সিঙ্গাপুর ডলারের নোট, একটি ২ সিঙ্গাপুর ডলারের নোট, একটি ১০০ রিয়ালের নোট, দুটি ৫০ রিয়ালের নোট, দুটি ১০ রিয়ালের নোট, তিনটি ৫ রিয়ালের নোট, একটি ১ রিয়ালের নোট, একটি ২ হাজার রুপির নোট, ৬০টি ৫০০ রুপির নোট, একটি ২০০ রুপির নোট, পাঁচটি ১০০ রুপির নোট, পাঁচটি ৫০ রুপির নোট, চারটি ২০ রুপির নোট, ছয়টি ১০ রুপির নোট, তিনটি নেভি ব্লু রঙের বুলেটপ্রুফ জ্যাকেট যাদের সামনে ও পেছনে উভয় পাশে ইংরেজিতে পুলিশ লেখা এবং দুটি প্রাইভেটকার জব্দ করা হয়।

তিনি বলেন, বুলেটপ্রুফ জ্যাকেটগুলো ব্যবহার করতেন পলাতক ঢাকা-১৮ এর সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান ও তার ছেলে আবির হাসান তামিম। যে বাড়িতে অভিযান পরিচালনা করা হয়, সেটি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসানের ছেলে আবির হাসান তামিমের শ্বশুর বাড়ি।

গ্রেফতার আসামিদের বরাতে এ কর্মকর্তা জানান, জব্দ করা টাকা, বৈদেশিক মুদ্রা ও গাড়ি দুটি সাবেক সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান ও তার পরিবারের সদস্যদের।