রাঙামাটিতে যান চলাচল স্বাভাবিক, তবে কাটেনি আতঙ্ক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2024-09-23 12:11:14

প্রশাসনের আশ্বাসে রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আভ্যন্তরীণ ও দূরপাল্লার যান চলাচল স্বাভাবিক রয়েছে।তবে জনমনে এখনো আতঙ্ক কাটেনি।

রোববার (২২ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক জরুরি সভায় রাঙামাটি পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন ওই ধর্মঘট প্রত্যাহার করে নেয়।

এর আগে, শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে রাঙামাটিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় জেলা পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলো।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান জানান, রাঙামাটির সার্বিক পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। গতকাল রাতে মালিক শ্রমিক ঐক্যপরিষদের নেতৃবৃন্দের সঙ্গে ফলপ্রসূ বৈঠক হয়েছে এবং তারা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে। আজ রাঙামাটিতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে জেলা প্রশাসনের বৈঠকের কথা রয়েছে বলেও জানান জেলা প্রশাসক।

তিনি আরও জানান, রাঙামাটিতে সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনায় হতাহতদের বিষয়ে আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে খোঁজখবর রাখছি এবং হতাহত ও ক্ষতিগ্রস্ত মানুষদের তালিকা করে মন্ত্রণালয়ে পাঠানো হবে। আশা করছি সরকারের পক্ষ থেকে তাদের সর্বাত্মক সহায়তা করা হবে।

পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ায় সকাল থেকেই জেলা শহরে সব ধরনের যানবাহন চলাচল করতে দেখা গেছে। শহরের একমাত্র লোকাল বাহন সিএনজি অটোরিকশা চলাচল করছে।

এছাড়াও দূরপাল্লার বাস ছাড়তেও দেখা গেছে। জেলা শহরের জনজীবন স্বাভাবিক রয়েছে। খুলেছে দোকানপাট ও শিক্ষা প্রতিষ্ঠান। ধর্মঘট প্রত্যাহার করাসহ পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসায় জনমনে স্বতি দেখা গেছে।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাঙামাটি, খাগড়াছড়ি সড়কের বিভিন্ন পয়েন্টে মোতায়েন রয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।

এদিকে গত কয়েক দিনের অজানা আতঙ্ক ও উৎকণ্ঠা কাটিয়ে স্বাভাবিক হয়ে উঠেছে পাহাড়ি জনপদ খাগড়াছড়ির। সোমবার জেলা শহরের বাজারে পাহাড়ি বাঙালির উপস্থিতি ছিল বেশ। সড়কেও বেড়েছে গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহনের সংখ্যা।

জেলা শহরের সব বিপনী বিতান ও দোকান খোলা রয়েছে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর টহল অব্যাহত রয়েছে।

খাগড়াছড়ির পুলিশ সুপার আরেফিন জুয়েল জানান, জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সবগুলো ঘটনার সুষ্ঠু তদন্ত শেষে দোষীদের আইনের আওতায় আনা হবে।

এ সম্পর্কিত আরও খবর