সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের জামিন না মঞ্জুর

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সুনামগঞ্জ | 2024-09-23 12:28:58

বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় গ্রেফতার সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের জামিন না মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতে জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবীরা। পরে পক্ষে-বিপক্ষের আইনজীবীদের ১০ মিনিট যুক্তি-তর্ক শেষে বিচারক নির্জন মিত্র তার জামিন না মঞ্জুর করেন।

জামিন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী অ্যাড. মাশুক আলম বলেন, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে সাবেক পরিকল্পনামন্ত্রীর হুকুমে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা, গুলি, সাউন্ড গ্রেনেডসহ বিভিন্ন দেশিও অস্ত্রসহ হামলার ঘটনা ঘটে। এই ঘটনায় আজকে সাবেক মন্ত্রীর পক্ষের আইনজীবীরা তার জামিন চাইলে আমরা তার বিরোধিতা করেছি।

তিনি আরও বলেন, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সুনামগঞ্জে শতাধিকেরও বেশি শিক্ষার্থী আহত হয়েছে। অথচ পুলিশ সাবেক এই মন্ত্রী কেন এমন হামলা চালিয়েছে তার কারণ জানতে রিমান্ড আবেদন করেনি, যা দুঃখজনক।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর বৈষম্যবিরোধী আন্দোলনে আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে ৯৯ জনকে আসামি করে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতে এ মামলা দায়ের করেন। এই মামলায় গত বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে সুনামগঞ্জের শান্তিগঞ্জের হিজল খরচ বাড়ি থেকে যৌথ বাহিনী অভিযান চালিয়ে সাবেক এই মন্ত্রীকে গ্রেফতার করে।

এ সম্পর্কিত আরও খবর