আশুলিয়ায় শ্রমিকদের সড়ক অবরোধ, বন্ধ ৫২ কারখানা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা ২৪.কম,সাভার (ঢাকা) | 2024-09-23 14:40:35

সাভারের আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে একটি তৈরী পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। এদিকে চলমান শ্রমিক অসন্তোষে আজও ৫২টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) এ বিক্ষোভের ঘটনায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে দীর্ঘ সময় যানচলাচল বন্ধ থাকে।

এছাড়া গত কয়েকদিনের চলমান শ্রমিক অসন্তোষের জেরে আজকে শ্রম আইনের ১৩ এর ১ ধারা অনুযায়ী বন্ধ রয়েছে ৪৩টি কারখানা এবং ৯টি কারখানায় দেয়া হয়েছে সাধারণ ছুটি।

এর বাইরে সকাল ৮টার মধ্যে ডিইপিজেডসহ শিল্পাঞ্চলের সব শিল্প কারখানায় শ্রমিকরা কাজে যোগ দিয়ে উৎপাদন শুরু করে।

শিল্প পুলিশ বলছে, চলমান শ্রমিক অসন্তোষের জেরে এবং নিরাপত্তার স্বার্থে আজ ৫২টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। এছাড়া নরসিংহপুর এলাকার একটি কারখানার শ্রমিকরা তাদের বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করলে সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে বেলা সাড়ে এগারোটার দিকে শ্রমিকরা সড়ক থেকে সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়। এরবাহিরে, শিল্পাঞ্চলের বাকি সব কারখানায় শান্তিপূর্ণভাবে উৎপাদন চালু থাকলেও যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

শিল্প পুলিশ ১ এর পুলিশ সুপার (এসপি) সারোয়ার আলম বলেন, আজকে ৪৩টি কারখানা এ বন্ধ রয়েছে। আর ৯টি কারখানা সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। বাকি কারখানাগুলোতে শান্তিপূর্ণভাবে কাজ চলছে। যেসব শ্রমিক দাবিদাওয়া করছেন, তাদের সঙ্গে মালিকপক্ষের বৈঠক করাচ্ছি। তারা যাতে বসে উভয় পক্ষের দূরত্ব শেষ করতে পারে। তবে কোথাও কোনো বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি।

এ সম্পর্কিত আরও খবর